সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সাউথ আফ্রিকায় ডাকাতের আগুনে বাংলাদেশির মৃত্যু

প্রবাস ডেস্ক:: সাউথ আফ্রিকায় ডাকাতের দেয়া আগুনে দগ্ধ হয়ে ইমরান (২৮) নামে বাংলাদেশি মাদারীপুরের এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত ইমরান উপজেলার দ্বিতীয়াখণ্ড ইউনিয়নের মুজাফরপুর খলিফাকান্দি এলাকার দুদু মিয়া খলিফার ছেলে।

বুধবার (২৩ অক্টোবর) ভোরে সাউথ আফ্রিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত সোমবার (২১ অক্টোবর) রাতে ডাকাতের দেয়া আগুনে দগ্ধ হন মাদারীপুরের ইমরান ও রহিম নামে দুইজন। ইমরানের বোন জামাই রুবেল মাতুব্বর ও রহিমের ছোট ভাই রফিকুল ইসলাম বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সাউথ আফ্রিকার ওরেঞ্জফার্ম এলাকায় দোকানদারী করতো ইমরান ও রহিম। সোমবার রাতে বন্দুকধারী একদল ডাকাত এসে হানা দেয় তার দোকানে। ডাকাতি শেষে দোকান আটকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় ডাকাতরা। এসময় আব্দুর রহিম ও ইমরান নামে শিবচরের দুই যুবক দগ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে অন্য প্রবাসীরা স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় বুধবার ভোরে তার মৃত্যু হয়।

অন্যদিকে আহত রহিম চিকিৎসাধীন রয়েছেন। ইমরানের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছালে স্বজনদের আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকা।

আহত রহিমের ভাই রফিকুল ইসলাম বাংলাদেশ জার্নালকে জানান, আমার বড় ভাই রহিম ও এমরান ভাই দুই জন ঔই দেশে মুদির দোকান করত। ডাকাতি করতে এসে ওর গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ওখানকার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। কিন্তু বুধবার ভোরে ইমরান ভাইয়ের মৃত্যুর খবর পেয়েছি। আমার বড় ভাই অনেক অসুস্থ। আমার ভাইয়ের দেড় বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। ঔ দেশে প্রায় আমাদের বাংলাদেশিদের মেরে ফেলা হয়। সরকারের এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া উচিত।

নিহত ইমরানের বোন জামাই রুবেল মাতুব্বর জানান, ইমরান বিদেশে যাওয়ার জন্য অনেক টাকা দেনা হয়েছে। সে গত দেড়বছর যাবৎ সাউথ আফ্রিকা গিয়াছে। এখনো প্রায় ৫-৭ লক্ষ টাকা দেনা রয়েছে। তার স্বপ্ন ছিল দেশের দেনা পরিশোধ করে ছোট বোনদের বিয়ে দিবে। কিন্ত সকল স্বপ্ন ভেঙে গেছে। এখন সরকার যদি লাশটি দেশে আনার ব্যবস্থা করে দেয় ও একটু সহযোগীতা করে, তাহলে হয়তো পরিবারটি বেঁচে থাকার ভরসা পাবে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বাংলাদেশ জার্নালকে জানান, আমাদের কাছে আবেদন করলে আমরা লাশটি যাতে দেশে আসে সেই ব্যবস্থা করব। এবং পরিবারকে সহযোগীতার চেষ্টা করব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: