সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিকারের বৈঠক: বিশ্বনাথকে পৌরসভায় উন্নীত

ডেস্ক রিপোর্ট:: পদ্মা নদীর ওপর নির্মিত সেতুর এপার এবং ওপারে দুটিসহ নতুন ৭টি পুলিশি থানার অনুমোদন দিয়েছে সরকার। এছাড়াও সিলেট জেলার বিশ্বনাথকে পৌরসভায় উন্নীত করা হয়েছে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) সভায় এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

সচিবালয়ে বিকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এতথ্য জানান।

তিনি বলেন, পদ্মা সেতুর উত্তর ও দক্ষিণপাড়ে দুটি থানা স্থাপন করা হচ্ছে। তাছাড়া চুয়াডাঙ্গার দর্শনাকে থানায় উন্নীত করা হচ্ছে। ঠাকুরগাঁও সদর থানাকে বিভক্ত করে ভুল্লী নামে নতুন থানা, নোয়াখালী জেলার হাতিয়ার ভাষানচরে নতুন থানা, চট্টগ্রামের রাঙ্গুনিয়াকে বিভক্ত করে দক্ষিণ রাঙ্গুনিয়া নামে নতুন থানা এবং কক্সবাজার সদর থানাকে ভাগ করে ঈদগাঁও তদন্ত কেন্দ্রকে থানায় উন্নীত করার সিদ্ধান্ত হয়েছে।

শফিউল আলম বলেন, নিকারের বৈঠকে সিলেট জেলার বিশ্বনাথে পৌরসভা গঠনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। দেশের বিভিন্ন এলাকার সীমানা সম্প্রসারণের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, গোপালগঞ্জ পৌরসভার সীমানা সম্প্রসারণ, গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার সীমানা সম্প্রসারণ, বাগেরহাট জেলার মোংলা পোর্ট পৌরসভার সীমানা সম্প্রসারণ প্রস্তাব অনুমোদন দিয়েছে নিকার। তবে বেজার (বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ) এর জায়গা অংশ বিশেষ পড়ায় বৈঠকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ পৌরসভার সীমানা সংকোচনের অনুমোদন দেয়া হয়েছে।

তিনি বলেন, কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার সদর দপ্তর ছত্রখিলে নিয়ে যাওয়ার অনুমোদন দেয়া হয়েছে। আদর্শ সদর উপজেলার উপজেলা পরিষদ ভবনাদি সিটি কর্পোরেশনের মধ্যে পড়েছে। এ জন্য এটাকে সিটি কর্পোরেশন থেকে আলাদা করে দেয়া হয়েছে।

তাছাড়া বরিশালের মেহেন্দিগঞ্জের কাজিহাট থানার প্রশাসনিক সীমানা পুননির্ধারণ করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: