fbpx

সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৬ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আফগানিস্তানে জুমার নামাজে বোমা হামলা, নিহত ৬২

আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি মসজিদের ভেতরে ভয়াবহ এক বোমা বিস্ফোরণে কমপক্ষে ৬২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩৬ জন। শুক্রবার জুমার নামাজের সময় দেশটির উত্তরাঞ্চলীয় নঙ্গরহার প্রদেশের হাসকা মিনা জেলায় এই ঘটনা ঘটে।

মধ্য এশিয়ার দেশটিতে সহিংসতা অসহনীয় মাত্রায় পৌঁছেছে- জাতিসংঘের এমন বক্তব্যের এক দিন পরেই এমন ঘটনা ঘটল।

নঙ্গরহার প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোজিয়ানির বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানায়, নিহতরা সবাই ছিলেন জুম্মার মুসল্লি। এছাড়া তিনি আহতের সংখ্যা জানিয়েছেন ৩৬ জন।

প্রদেশটির রাজধানী জালালাবাদ থেকে ৫০ কিলোমিটার দূরবর্তী জেলা হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক জানান, আহতদের সঙ্গে প্রায় ৬২ জনের লাশ হাসপাতালে আনা হয়েছে।

এদিক, সহিংস এই ঘটনার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি কেউই। তবে ওই প্রদেশে জঙ্গিগোষ্ঠী তালেবান ও ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে।

এর আগে বৃহস্পতিবার জাতিসংঘ নতুন এক প্রতিবেদন প্রকাশ করে জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর এ পর্যন্ত দেশটিতে ‘নজিরবিহীন’ বেসামরিক লোক হতাহত হয়েছেন। এসময়ের মধ্যে আফগানিস্তানের বিভিন্ন অংশে ১১৭৪ জনের প্রাণহানি ঘটে।

মধ্য এশিয়ার এ দেশটিতে এমন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য আইএস এবং তালেবানের মতো সরকারবিরোধী পক্ষকে দায়ি করেছে জাতিসংঘ। এমনকি সরকার সমর্থক বাহিনীর কারণে এ হতাহতের সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে বলেও ওইদিন উল্লেখ করে জাতিসংঘ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: