সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নন এমপিও শিক্ষকদের কঠোর আল্টিমেটাম

নিউজ ডেস্ক:: স্বীকৃত সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি, এমপিও নীতিমালা সংশোধন এবং এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ চেয়ে আবারও আন্দোলন শুরু করেছেন এমপিওভুক্ত নয়, এমন শিক্ষাপ্রতিষ্ঠানের (নন-এমপিও) শিক্ষক-কর্মচারীরা।

তারা আগামী ৩০ অক্টোবরের মধ্যে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি করার আল্টিমেটাম দিয়েছেন নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে চতুর্থ দিনের মতো অনশন কর্মসূচি পালন করার সময় এ আল্টিমেটাম দেন সংগঠনটির সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, আগামী ৩০ অক্টোবরের পর নন এমপিও প্রতিষ্ঠান বলে যেন কিছু না থাকে, এজন্য প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপ কামনা করছি। নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষামন্ত্রী এ ঘোষণা না দিলে ১ নভেম্বর সব শিক্ষক রাজপথে নামতে বাধ্য হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, এমপিওভুক্তির জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করা হয়েছে। এ বিষয়ে সরকারের উচ্চপর্যায় থেকেও সায় দেওয়া হয়েছে। এখন যেকোনো সময় এমপিওভুক্তির ঘোষণা হতে পারে।

এমপিওভুক্ত হলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা সরকার থেকে মাসে মূল বেতন ও কিছু ভাতা পান। বর্তমানে সারা দেশে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান প্রায় ২৮ হাজার। এগুলোতে শিক্ষক-কর্মচারী আছেন প্রায় পাঁচ লাখ। স্বীকৃতি পেলেও এমপিওভুক্ত না হওয়া প্রতিষ্ঠান আছে সাড়ে পাঁচ হাজারের মতো। আর স্বীকৃতি না পাওয়া শিক্ষাপ্রতিষ্ঠান আছে আরও কয়েক হাজার।

সর্বশেষ ২০১০ সালে ১ হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছিল। এরপর থেকে এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীদের আন্দোলন চলছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: