সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘মডার্ণ ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্ট’ স্থাপনে মালয়েশিয়া ও বিশ্বব্যাংকের সহযোগিতা চাইলেন আরিফের

ডেইলি সিলেট ডেস্ক :: সিলেটে মডার্ণ ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্ট স্থাপনে মালয়েশিয়া সরকার ও বিশ্বব্যাংকের সহায়তা চেয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মালয়েশিয়ায় ‘এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম’ আর্ন্তজাতিক সম্মেলনের দ্বিতীয় দিনে দেশটির পেনাং রাজ্যের ঐতিহাসিক ‘সিতিয়া স্পাইস কনভেনশন সেন্টারে’ স্থানীয় সময় সকাল ১০টায় ওয়েস্ট ম্যানেজমেন্ট বিষয়ক সেমিনারে বক্তব্যে তিনি এ সহায়তা চান।

তিনি বলেন, ‘এতো দিন সিলেটে টেকসই মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় জনস্বাস্থ্য ঝুঁকির মধ্যে ছিল। প্রথম মেয়র নির্বাচিত হওয়ার পর এ বিষয়টি নজরে আসলে কাজ শুরু করি।’

‘দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ার পর সিলেট সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের গোটাটিকর এলাকার ডাম্পিং গ্রাউন্ডের পাশে ছোট পরিসরে স্থাপন করি মেডিকেল ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্ট। চলতি বছরের আগষ্ট মাসে এর কার্যক্রম শুরু হয়।

তিনি বলেন, ‘সিলেটে মেডিকেল বর্জ্য একটি বড় সমস্যা হয়ে দেখা দিয়েছিল। এখন আর সেই সমস্যা তেমন একটা নেই। ক্রমান্বয়ে তা দূর হচ্ছে । তবে মডার্ণ ওয়েস্ট ম্যানেজমেন্ট প্ল্যান্ট স্থাপন করা জরুরী। এটি স্থাপন হলে কমবে স্বাস্থ্য ঝুঁকি। তাই মালয়েশিয়া সরকার ও বিশ্বব্যাংকের সহায়তা চান তিনি।’

সম্মেলনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী দক্ষ জনশক্তি তৈরী করতে সিসিকের অধীনে একটি ভোকেশনাল ট্রেনিং সেন্টার স্থাপনের উপর গুরুত্ব দিয়ে বলেন, শিক্ষিত বেকার ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের বিনামূল্যে কারিগরি প্রশিক্ষণ দিয়ে মানবসম্পদে রূপান্তরিত করতে ও দক্ষতার মাধ্যমে চাকরির সুযোগ বৃদ্ধি এবং আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করাই থাকবে এই প্রতিষ্ঠানের লক্ষ্য। তাই ভোকেশনাল ট্রেনিং সেন্টার স্থাপনে মালয়েশিয়া সরকারকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সম্মেলনে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সাথে সিসিকের প্রধান হিসাবরক্ষন কর্মকর্তা আ ন ম মনসুফ ও মেয়রের ব্যাক্তিগত সহকারী মো. সোহেল আহমদ সফরসঙ্গী হয়েছেন।

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) ফিজির প্রধানমন্ত্রী ফ্র্যাঙ্ক বৌনিরাম আন্তর্জাতিক এই সম্মেলনের উদ্বোধন করেন। আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ৩দিনব্যাপী সম্মেলন শেষ হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: