সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বনবিভাগের সাড়াশি অভিযানে জাফলংয়ে ৩৫ একর বনভুমি উদ্ধার : অবৈধ স্থাপনা উচ্ছেদ

আব্দুর রব ::

সিলেট বন বিভাগ গোয়াইঘাটের জাফলংয়ের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে অবৈধ দখলে থাকা ৩৫ একর বনভুমি উদ্ধার, ২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৩৩টি ক্রাশার মেশিন ও ১৮০০ ঘনফুট অবৈধ পাথর জব্দ করেছে। শনিবার বিকেলে বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

জানা গেছে, বনবিভাগের সারী রেঞ্জের আওতাধীন জাফলং বিট এলাকায় প্রভাবশালীরা বনবিভাগের সরকারী ভুমি জবর দখল করে নানা অবৈধ স্থাপনা তৈরী ও ক্রাশার মেশিন স্থাপন করে পাথর ডাম্পিং করে আসছিল। শনিবার বিকেলে জাফলং, গ্রীণপার্ক, কানাইজুড়ি ও রহমতপুর এলাকায় জবর দখলীয় অবৈধ স্থাপনা ও পাথর ডাম্পিংকারীদের বিরুদ্ধে বন বিভাগ বিশেষ অভিযান চালায়। অভিযানকালে সরকারি বনভূমি জবরদখল করে গড়ে তোলা ২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, বনভূমিতে স্থাপিত ছোট-বড় অবৈধ ৩৩টি ক্রাশার মেশিন ও ১৮০০ ঘন ফুট অবৈধ পাথর জব্দ ও বেদখলীয় ৩৫ একর বনভুমি উদ্ধার করা হয়। উক্ত অভিযানে সহকারী বন সংরক্ষক (সদর) জি.এম আবু বকর সিদ্দিক, সহকারী বন সংরক্ষক (হবিগঞ্জ) আব্দুল্লাহ-আল-মামুন, গোয়াইনঘাট ইউএনও বিশ্বজিত কুমার পাল, ওসি (তদন্ত) হিল্লোল রায়, বিজিবি তামাবিল কোম্পানী কমান্ডার হুমায়ুন আহমেদ, সারি রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন প্রমুখ অংশ নেন

সিলেট বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেন অভিযান পরিচালনার সত্যতা স্বীকার করে জানান, বন বিভাগের জবর দখলীয় ভুমি উদ্ধার ও অবৈধ স্থাপনা উচ্ছেদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: