সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অপূর্ব শর্মা ডট কম এর যাত্রা শুরু

সাংবাদিক, লেখক ও গবেষক অপূর্ব শর্মার রচনা এবং তাঁর সম্পর্কিত লেখা নিয়ে পূর্ণাঙ্গ লেখক পোর্টাল apurbasharma.com (অপূর্ব শর্মা ডট কম) এর যাত্রা শুরু হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকে সাইটটি সকলের জন্য উন্মুক্ত করা হয়। বাংলা ওয়েবসাইটের পাশাপাশি এ ওয়েবসাইটের একটি ইংরেজি ভার্সনও (english.apurbasharma.com) রয়েছে। বাংলা ওয়েবসাইটটিতে অপূর্ব শর্মা সম্পর্কিত তথ্যাবলী ছাড়াও রয়েছে তাঁর সৃষ্টি এবং তাঁকে নিয়ে সৃষ্টি ও নানা আয়োজনের তথ্যভাণ্ডার।

নীড়পাতায় ছবিঘর, ভিডিও কর্ণার ছাড়াও নানা বিষয়ের নির্বাচিত বিভিন্ন লেখা আপলোড করা হয়েছে। রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হবারও সকল দিক। অপূর্ব শর্মা ডট কম সাজানো হয়েছে মূলত তিন ভাগে। প্রথমভাগে রয়েছে ‘অপূর্ব কথা’, যাতে প্রবন্ধাকারে সংযুক্ত করা হয়েছে লেখকের জীবন সম্পর্কিত তথ্যাবলী। দ্বিতীয়ভাগে রয়েছে ‘আমার আমি’, যাতে রয়েছে লেখক রচিত ও সম্পাদিত বই, পদ্য, গ্রন্থালোচনা, ভ্রমণকথা, গুণীজন কথা, মুক্তকথা, মূল্যায়ন, সাক্ষাৎকার, স্মৃতিচারণ এবং মুক্তিযুদ্ধ ও ইতিহাসসহ নানা বিষয়ে রচিত প্রবন্ধ।

ওয়েবসাইটের তৃতীয় ভাগের আয়োজন লেখককে নিয়ে। এখানে রয়েছে তাঁর লেখার মূল্যায়ন, তাঁর লেখা গ্রন্থের আলোচনা, পুরস্কার প্রাপ্তির খবর, প্রতিবেদন, সংবাদপত্রে তাঁকে নিয়ে প্রকাশিত প্রতিবেদন, সম্মাননা, সংশাবচন ও সাক্ষাৎকার।
এই ওয়েবসাইট প্রসঙ্গে অপূর্ব শর্মা বলেন, ‘অবাধ তথ্যপ্রবাহের এই যুগে একজন লেখক বা গবেষকের গ্রন্থিত ও অগ্রন্থিত সকল লেখাকে একটি স্থানে সংরক্ষণ করার প্রয়োজনীয়তা অপরিহার্য্য। এই চিন্তাধারা থেকেই আমার নিজের এবং আমাকে নিয়ে লেখা সকল রচনা একটা স্বতন্ত্র ওয়েবসাইটে সংরক্ষণ করে পাঠকদের জন্য উন্মুক্ত করার জন্যই এই প্রয়াস। যার ফলে পৃথবীর যে কোনও স্থান থেকে সহজেই পাঠকরা আমার লেখার সাথে পরিচিত হতে পারবেন। গবেষকরাও হবেন উপকৃত। অপূর্ব শর্মা বলেন, ‘প্রাথমিকভাবে এই ওয়েবসাইটের মাধ্যমে সংরক্ষন কার্যক্রম শুরু হলো, ক্রমে আমার লেখনবিশ্বের সবকিছু এই ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হবে। এছাড়াও আমার লেখা সকল বই অনলাইনে পড়ার ও কেনার সুযোগ সৃষ্টি করা হবে এই সাইটের মাধ্যমে।’
পাঠকদের এই ওয়েবসাইটের ও সামাজিক যোগাযোগমাধ্যমের সকল পথের সাথে যুক্ত হবার আহবান জানান তিনি। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: