সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আবরার খুনীদের শাস্তির দাবিতে বিয়ানীবাজার কলেজে ছাত্র জমিয়তের মানববন্ধন

সুস্থ ধারার রাজনীতি বিকাশে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে ছাত্র সংসদ নির্বাচন দিতে ও বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও খুনীদের দৃষ্টামিূলক দ্রুত শাস্তির দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ বিয়ানীবাজার সরকারি কলেজ শাখা। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বিয়ানীবাজার সরকারি কলজের ফটকের সামনের সড়কে এ মানববন্ধনে সভাপতিত্ব করেন কলেজ ছাত্র জমিয়ত সভাপতি সাইফুর রাহমান। এবাদুর রাহমানের পরিচলনায় এতে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা ছাত্র জমিয়তের সহ-সভাপতি বিয়ানীবাজার কলেজের প্রাক্তন শিক্ষার্থী হাফিজ আব্দুল্লাহ।

মানববন্ধনে প্রধান অথিতির বক্তব্যে হাফিজ আব্দুল্লাহ বলেন’ দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণেই বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি আরো বলেন,বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়,বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ,যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।

তিনি আরো বলেন, আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায়, ছাত্রসমাজ সহ দেশের আপামর জনসাধারণ এ সমস্ত জুলুম-মির্যাতনের প্রতিবাদে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। তাছাড়া ছাত্রদের মধ্যে সুস্থ রাজনীতি চর্চার বিকাশে কলেজে ছাত্র সংসদের বিকল্প নেই। অনতিবিলম্বে বিয়ানীবাজার কলেজ ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

বক্তব্য রাখেন কলেজ ছাত্র জমিয়তের সাবেক সভাপতি ও পৌর ছাত্র জমিয়ত সহসভাপতি হিফজুল আমীন খান, উপজেলা কলেজ বিষয়ক সম্পাদক সিদ্দিক আলম, তারেক আহমদ, কলেজ সেক্রেটারি আব্দুল কাদির জাফর, সাংগঠনিক সম্পাদক সাবের আহমদ, আব্দুল কাদির রিপন মামুন আহমদ প্রমুখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: