সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুগোপযোগি পরিকল্পনায় বরিশাল হবে স্মার্ট সিটি : প্রতিমন্ত্রী পলক

নিউজ ডেস্ক:: বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আধুনিক বরিশাল নগরী গড়তে যে পরিকল্পনা গ্রহন করেছেন তা জেনে ও এর ভিডিও চিত্র দেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক মুগ্ধ হয়েছেন। প্রতিমন্ত্রী তাঁর প্রতিক্রিয়ায় বলেছেন, তার (মেয়রের) এ পরিকল্পনা দেখে আমি অভিভুত হয়েছি, একই সাথে তার পরিকল্পনা পেয়ে আমি আরো সমৃদ্ধ হয়েছি।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের মেয়র বরিশাল নগরকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার জন্য পরিকল্পনা করেছেন। স্মার্ট সিটি গড়তে আইটি সেক্টরের যা যা প্রয়োজন হবে সে বিষয়ে সার্বিক সহযোগতিা করা হবে। আজবৃহস্পতিবার দুপুরের পর সংক্ষিপ্ত সময়ের জন্য বরিশালে এসে বরিশাল সিটি কর্পোরেশনের এ্যানেক্স ভবন ও সেখানে মেয়রের কার্যালয় পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক । কার্যালয় পরিদর্শন করে বিসিসির মেয়র ও কাউন্সিলরদের সাথে এক মতবিনিমিয় সভায় মিলিত হন তিনি।

এসময় সকলের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বরিশালকে প্রাচ্যের ভ্যানিস হিসেবে দেখতো। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সে প্রাচ্যের ভেনিসকে নতুন করে গড়তে কাজ করছেন। মেয়রের যুগোপযোগি পরিকল্পনায় বরিশাল স্মার্ট সিটি হবে। আর সেটা অনুসরন করবে অন্যান্য সিটি। তিনি বলেন, বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের অফিসগুলো ডিজিটাল সেন্টারে রুপান্তরিত করার জন্য মেয়র যে পরিকল্পনা করেছেন তা নিঃসন্দেহে ভালো উদ্যোগ।

তিনি আরো বলেন, বরিশাল নগরীতে যতো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, সেই সব প্রতিষ্ঠানগুলোতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। বরিশালের হাইটেক পার্কের নির্মান কাজ এ বছরই শুরু করা হবে আর হাইটেক পার্কে একটি সিনেপ্লেক্সও থাকবে বলে জানান প্রতিমন্ত্রী।

এসময় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরিশাল সিটিকে স্মার্ট সিটিতে রুপান্তর করার লক্ষ্যে তার পরিকল্পনার কথা জানান এবং একটি ভিডিও কিল্প দেখান। যা দেখে প্রতিমন্ত্রী বলেন, তার এ পরিকল্পনা দেখে আমি অভিভুত হয়েছি, একই সাথে তার (মেয়রের) পরিকল্পনা পেয়ে আমি আরো সমৃদ্ধ হয়েছি।

প্রতিমন্ত্রী এ্যানেক্স ভবন পরিদর্শনের সময় মেয়র সাদিক আবদুল্লাহ তাকে বিভিন্ন কক্ষে ঘুরে দেখান। এর আগে প্রতিমন্ত্রী সড়ক পথে বরিশালে পোঁঁছে কিছু সময়ের জন্য বরিশাল সার্কিট হাউসে অবস্থান করেন। সেখানে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, কাউন্সিলরবৃন্দ, জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানসহ উপস্থিত অন্যান্যরা প্রতিমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: