সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩৬ বছর পর কণ্ঠস্বর শুনেই দম্পতির পুনর্মিলন!

আন্তর্জাতিক ডেস্ক:: সিনেমাতে যা দেখানো হয়, বাস্তবে তা দেখা বিরল। তবে বাস্তবে সিনেমাকে হার মানিয়েছে এক দম্পতি। ঘটনাটি ঘটেছে ভারতের কেরালার একটি বৃদ্ধাশ্রমে।

৯০ বছরের সাইদু ও ৮২ বছরের সুভদ্রার দেখা হয়েছে ৩৬ বছর পরে। ৬৫ বছর আগে বিয়ে হয়েছিল তাদের। তারপর এক সময় বিচ্ছিন্ন হয়ে পড়া। এতদিন পরে আবারো মুখোমুখি দু’জন! ত্রিসুর জেলার পুলুটের কাছে এক বৃদ্ধাশ্রমে ঘটেছে তাদের পুনর্মিলন।

এনডিটিভি জানায়, গত জুলাইয়ে এখানে আসেন সুভদ্রা। পরের মাসে আসেন সাইদু। ৩৬ বছর পর তার কণ্ঠস্বর শুনে চেনা চেনা মনে হয় সুভদ্রার। তারপরই আবিষ্কার করেন সময়ের চোরাগলি পেরিয়ে আবারো তিনি তার স্বামীর মুখোমুখি।

বৃদ্ধাশ্রমের তদারকিতে থাকা আবদুল করিম বলেন, ওরা ৩৬ বছর পর একে অপরকে দেখছিলেন। এ বয়সে এসে সবারই দৃষ্টিশক্তি ফিকে হয়ে আসে। কিন্তু তাদের একে অপরকে চিনতে কোনো ভুল হয়নি।

ঘটনার মোড় নিয়েছিল যখন চাকরির খোঁজে উত্তর ভারতে গিয়েছিলেন সাইদু। ততদিনে বিয়ের ৩০ বছর পার হয়ে গেছে। কিন্তু সাইদু আর ফিরে আসেননি। অপেক্ষায় থাকতে থাকতে ক্লান্ত হয়ে পড়ে পাড়ার এক প্রতিবেশী মুসলিমকে বিয়ে করেন সুভদ্রা। তখন তার দুই ছেলে রয়েছে। কালক্রমে সবাই মারা গিয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআইকে করিম জানান, এক মন্দির প্রাঙ্গণে অসুস্থ হয়ে পড়েন নিঃসঙ্গ সুভদ্রা। তখন তাকে হাসপাতালে চিকিৎসার পর এ বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়া হয়। শেষ পর্যন্ত সেখানেই তার জীবননাট্যের দিক পরিবর্তন হয়।

বৃদ্ধাশ্রমের সবাই যখন জানতে পারেন এ ঘটনা, সেখানে খুশির আমেজ বয়ে যায়। মিষ্টি বিতরণ শুরু হয়। এ খুশির মুহূর্তে সুভদ্রা একটা গান করেন।

করিম জানান, দু’জনই এখন খুব খুশি। বাকি জীবনটা একসঙ্গেই কাটাতে চান তারা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: