সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নরেন্দ্র মোদির অনুষ্ঠানে ট্রাম্পসহ ৫০ হাজার মানুষ

আন্তর্জাতিক ডেস্ক:: টেক্সাস ইন্ডিয়া ফোরামের আয়োজনে যুক্তরাষ্ট্রে হাউডি মোদি নামের একটি অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একমঞ্চে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টেক্সাস স্টেডিয়ামে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রায় ৫০ হাজার মানুষ। টেক্সাসের হিউস্টনে ৫০ হাজার আসনবিশিষ্ট এনআরজি ফুটবল স্টেডিয়ামে প্রায় তিন ঘণ্টা ধরে চলবে অনুষ্ঠানটি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেখানে উপস্থিত হয়ে বক্তৃতা করবেন। শনিবার হোয়াইট হাউস একটি বিবৃতিতে জানিয়েছে, প্রায় দেড় ঘণ্টা ওই অনুষ্ঠানে থাকবেন ট্রাম্প।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে গতকাল শনিবার যুক্তরাষ্ট্রে পৌঁছান নরেন্দ্র মোদি। তিনি এক টুইট বার্তায় বলেন, ‘হাউডি হাউস্টন। হাউস্টনে ঝকঝকে বিকেল। আগামীকাল এই গতিশীল এবং শক্তির শহরে অনেক অনুষ্ঠানের দিকে তাকিয়ে।’

অনুষ্ঠানে ‘শেয়ারড ড্রিমস, শেয়ারড ফিউচার’ নামের একটি স্লোগান রয়েছে। অনুষ্ঠানের আগে আয়োজক কর্তৃপক্ষ টেক্সাস ইন্ডিয়া ফোরাম জানায়, স্টেডিয়ামের একটিও আসন খালি থাকবে না। ভারত-মার্কিন সম্পর্ক দৃঢ় করতে গুরুত্বপূর্ণ অবদান রাখা ইন্দো-আমেরিকানদের ভূমিকা আলোচনা করা হবে।

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল আর রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা এবং তা নিয়ে ভারত ও পাকিস্তানের উত্তেজনার পরিস্থিতি আলোচনা হবে জাতিসংঘে। অধিবেশনে নরেন্দ্র মোদীর ভাষণের পরপরই ভাষণ দেবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

আগামী মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম বৈঠকে বসবেন। দুই দেশের বাণিজ্য বিরোধ নিঃষ্পত্তি ও শুল্ক নিয়ে কথা বলবেন তারা।

হোয়াইট হাউসও নিশ্চিত করেছে, প্রেসিডেন্ট ট্রাম্প দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদারের বিষয়ে কথা বলবেন মোদির সঙ্গে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: