সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুনিয়ার সবচেয়ে শক্ত-পোক্ত ফোন আনলো নকিয়া (ভিডিও)

নিউজ ডেস্ক:: সবচেয়ে শক্ত-পোক্ত ফোন আনছে তারা। যে ফোন ভাঙ্গবেনা, ভিজবেওনা। মডেল নকিয়া ৮০০ (NOKIA 800)। এর মধ্য দিয়ে নকিয়া বাংলাদেশের বাজারে শক্তপোক্ত ফোন আনার ঘোষণা দিল।

এটি আইপি সার্টিফায়েড। অর্থাৎ এটি হাত থেকে পড়লেও সহজে ভাঙবে না। পানিতেও ভিজতেও কিছু হবে না। এর মূল্য ধরা হয়েছে ১০ হাজার ২৫০ টাকা।

সম্প্রতি বাংলাদেশের বাজারে নকিয়া ৮০০ টাফ মডেলটি বিক্রির ঘোষণা দেয়। এটি একটি ফিচার ফোন হলেও এতে ইন্টারনেট ব্যবহারের সুযোগ আছে। ছবি তোলার জন্য আছে ক্যামেরাও। ডিসেম্বরের শুরুতে ফোনটি বাংলাদেশের বাজারে বিক্রি শুরু হবে। ব্ল্যাক স্টিল এবং স্যান্ড কালারে ফোনটি পাওয়া যাবে।

ফোনটিতে আছে ২.৪ ইঞ্চির রঙিন ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ২৪০x৩২০পিক্সেল। এতে ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহৃত হয়েছে। এতে ৫১২ মেগাবাইট র‌্যাম রয়েছে। স্টোরেজের জন্য আছে ৪ জিবি রম। ব্যাকআপের জন্য ফোনটিতে ২১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। যা এক চার্জে টানা সাতদিন ব্যাকআপ দেবে।

ফিচার ফোন হলেও নকিয়া ৮০০ টাফে ফোরজি এলটিই কানেক্টিভিটি দেয়া হয়েছে। সিঙ্গেল ও ডুয়েল সিম ভার্সনে ফোনটি বাজারে পাওয়া যাবে।

ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন এমএসএম৮৯০৫ মডেলের চিপসেট ব্যবহার করা হয়েছে।

ফোনটির আকর্ষণীয় ফিচার হচ্ছে এর শক্তপোক্ত চেসিস বা কাঠামো যা এক দীর্ঘস্থায়িত্ব দেবে। এছাড়াও এর ওয়াটারপ্রুফ মেকানিজম একে করেছে অনন্য।

বিস্তারিত দেখুন ভিডিওতে:




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: