সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেস্তে গেল গ্রামীণফোন-রবির একীভূত হওয়ার প্রক্রিয়া

নিউজ ডেস্ক:: সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এশিয়া অঞ্চলে গ্রামীণফোন ও রবির একীভূত হওয়ার প্রক্রিয়া ভেস্তে গেছে। গ্রামীণফোন ও রবির মাদার প্রতিষ্ঠান টেলিনর– আজিয়াটা এ সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে গত মে মাসে টেলিনর ও আজিয়াটা একীভূত হওয়ার প্রক্রিয়া শুরু হয়। মূলত তখন থেকেই প্রতিষ্ঠান দুটি এশিয়ার ৯ দেশে নিজেরে ব্যবসাকে এক করতে আলোচনা শুরু করে।

শুক্রবার আলোচনার অগ্রগতির বিষয়ে এক বিবৃতি দিয়ে টেলিনর জানিয়েছে, চার মাস আগে একীভূত হবার যে প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়েছিল সেটি ভেস্তে গেছে ‘কিছু জটিলতার’ কারণে। এখানে সম্ভাবনার আর কোনো আলো দেখা যাচ্ছে না। একীভূত হবার সেই প্রস্তাবে টেলিনরের হাতে ৫৬ দশমিক ৫ শতাংশ শেয়ার এবং আজিয়াটার দখলে ৪৩ দশমিক ৫ শতাংশ শেয়ার থাকার কথা হয়েছিল।

টেলিনরের কর্মকর্তা মার্ক ক্লার্কের তথ্য মতে, এশিয়ার ৯ দেশে টেলিনর ও আজিয়াটার অন্তত ৩০ কোটি গ্রাহক রয়েছে। এখানে সমন্বয় খুবই দুরূহ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ ছাড়াও প্রতিষ্ঠান দুটির বাজার রয়েছে মালয়েশিয়া, থাইল্যান্ড, মিয়ানমার, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ইন্দোনেশিয়া এবং কম্বোডিয়ায়। প্রতিষ্ঠান দুটি একীভূত হলেও বাংলাদেশে আলাদাভাবেই তাদের ব্যবসা পরিচালনা করতো বলেও সে সময় জানিয়েছিল গ্রামীণফোন ও রবি।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: