সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে ‘ভীষণ মেধাবী ও স্বাস্থ্যবান শিশু’ জন্মদানে আসছে গোমূত্রের ওষুধ

নিউজ ডেস্ক:: ভারতের সরকারি প্রতিষ্ঠান ‘রাষ্ট্রীয় কামধেনু আয়োগ’ সন্তানসম্ভবা মায়েদের জন্য বিশেষ ওষুধ উৎপাদনে কাজ শুরু করেছে । গরুর গোবর-মূত্র দিয়ে এই ওষুধ বানানোর কাজে হাত দিয়েছে তারা। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের দাবি, পঞ্চগব্য নামে এই ওষুধ সেবন করলে সন্তানসম্ভবা মায়েরা ‘ভীষণ মেধাবী, স্মার্ট ও স্বাস্থ্যবান শিশু’র জন্ম দেবেন।

আয়ুশ মন্ত্রণালয়ের সঙ্গে মিলে রাষ্ট্রীয় কামধেনু আয়োগ এই ওষুধ উৎপাদন প্রক্রিয়া শুরু করেছে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বল্লবভাই কাঠিরিয়ার বরাত দিয়ে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম।

বল্লবভাই বলেন, প্রসূতিদের জন্য এই বিশেষ ওষুধ তৈরি হবে গরুর গোবর, মূত্র, দুধ, ঘি ও দই মিশিয়ে। শাস্ত্র ও আয়ুর্বেদেও এই পঞ্চগব্যের কথা বলা আছে।

গরু সুরক্ষা, বিকাশ এবং সংরক্ষণের জন্য গত ফেব্রুয়ারিতে পশুপালন মন্ত্রণালয়ের আওতায় কামধেনু আয়োগ গড়ে তোলে নরেন্দ্র মোদীর সরকার। এর চেয়ারম্যান বল্লবভাই বিজেপির গুজরাটের একটি আসনের এমপি ছিলেন।

বিস্তৃত পরিসরে এই ওষুধ তৈরির বিষয়ে আয়ুশ মন্ত্রণালয়ের সহায়তা চাওয়া হয়েছে জানিয়ে কামধেনু আয়োগের চেয়ারম্যান বলেন, শাস্ত্র ও আয়ুর্বেদে বলা আছে, যদি কোনো প্রসূতিকে এই ওষুধ খাওয়ানো হয়, তবে তিনি স্মার্ট, ভীষণ মেধাবী ও স্বাস্থ্যবান সন্তানের জন্ম দেবেন।

বল্লবভাই জানান, এই ওষুধ তৈরির ক্ষেত্রে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প মন্ত্রণালয়ের সহায়তা চাইবে আয়ুশ মন্ত্রণালয় ও নবগঠিত পশুপালন মন্ত্রণালয়।

তিনি আরও জানান, বিস্তৃত আকারে পঞ্চগব্য উৎপাদনের পর কামধেনু আয়োগ গ্রামে গ্রামে বৈদ্য নিয়োগ দেবে, যাতে তারা প্রসূতি নারীদের এই ওষুধ সেবনের পরামর্শ দেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: