সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের শতবর্ষ উপলক্ষে চারুবাকের ‘রবি স্মরণ’

বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের শ্রীভূমি সিলেট আগমনের শতবর্ষ উপলক্ষে চারুবাকের উদ্যোগে ‘রবি স্মরণ’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে নগরীর জেলা পরিষদ মিলনায়তনে ‘রবি স্মরণে’ শ্রুতি নাটক, আবৃত্তি, সংগীত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে চারুবাকের প্রতিষ্ঠাতা ও পরিচালক জ্যোতি ভট্টাচার্যের সভাপতিত্বে ও নিরঞ্জন দে যাদুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা।

বক্তব্য রাখেন, শিক্ষাবিদ ও মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, মহিলা ক্রীড়াবিদ রানা ফেরদৌসী, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, কবি তুষার কর, মহিলা ক্রীড়াবিদ মাম্মী চৌধুরী, সঞ্জয় দেবনাথ সঞ্জু, আহমদ সেলিম, রবীন্দ্র সংগীত শিল্পী রানা কুমার সিনহা, প্রতিক এন্ড্রু। গান ও শ্রুতি নাটক, কবিতা আবৃত্তি পরিবেশন করেন শ্রুতি শুভাশিষ সিনহা, নির্দেশনা ও পরিচালনা জ্যোতি ভট্টাচার্য। নাটকের মাসুদ পারভেজ, কাজী রিফাত, প্রিতম ভৌমিক, মিনতা চৌ. কোহেলি দাশ, শুভ রঞ্জন দাশ, প্রিতা ভৌমিক. পলাশ দেব, সেজুতি পাল, নাফিসা তানজিন, অদিতি পাল, মুগ্ধ চৌ. মৌমি চৌ. মিনতি চৌ. তিদা, ফারিয়া তাসহীম প্রিমা। শ্রুতি নাটকের পরপর শুর হয় চারুবাকের শিশু শিল্পিদের সম্মিলিত গান ও একক কবিতা পরিবেশনা। একক কবিতা পরিবেশনায় শিশু শিল্পি মেঘ দিপা, চারুবাকের একক আবৃত্তিতে তানজিলা নাথ ঐশী, রিতশ্রী দে, শাহী তাজনুভা ফাইরুজ ও কৃষ্টি চক্রবর্তী। – বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: