সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাহাথিরের কাছে জাকির নায়েকের প্রত্যর্পণ চাইলেন মোদি

নিউজ ডেস্ক:: আলোচিত ধর্মপ্রচারকারী জাকির নায়েককে প্রত্যর্পণে পদক্ষেপ নিতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের কাছে আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে জাকির নায়েকের বিরুদ্ধে বিদ্বেষ প্রচার ও অর্থপাচারের মামলা রয়েছে। তবে তাকে প্রত্যর্পণে মালয়েশীয় প্রধানমন্ত্রী কোনো নিশ্চয়তা দিয়েছে কিনা তা এখনও পরিষ্কার হওয়া যায়নি। কিন্তু দুই নেতা এই ইস্যুতে যোগাযোগ বজায় রাখবেন বলে জানা গেছে।-খবর হিন্দুস্তান টাইমসের

তিন দিনের ইস্টার্ন ইকোনমিক সামিট সামনে রেখে মোদির দ্বিপক্ষীয় বৈঠকের পর ভারতীয় পররাষ্ট্র সচিব বিজয় গোখলে বলেন, এ বিষয়ে যোগাযোগ বজায় রাখতে দুপক্ষ সিদ্ধান্ত নিয়েছে। এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

মোদি ও মাহাথিরের দ্বিতীয় বৈঠক এটি। এর আগে গত বছরের মে মাসে তাদের বৈঠক হয়েছিল।

রাশিয়ার সবচেয়ে পূর্বের বন্দর নগরী ভ্লাদিভসটকে বুধবার সফরে যান মোদি। সেখানে বিশ্বনেতাদের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। জাপানি প্রধানমন্ত্রী সিনজো আবের সঙ্গেও দ্বিপক্ষীয় বৈঠক হয় তার।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার বলেন, ড. মাহাথিরের সঙ্গে আলোচনায় মালয়েশিয়ার সঙ্গে বহুস্তরের দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে জোর দিয়েছেন মোদি। জাকির নায়েকের বিরুদ্ধে পদক্ষেপ নিতে নয়াদিল্লি এখনও সক্রিয় রয়েছে, সেটি বোঝাতেই মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বরাবর এ আহ্বান জানিয়েছে ভারত।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: