সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণ বন্ধে মানববন্ধন

কুলাউড়া প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়ায় সারাদেশ ব্যাপী নারী ও শিশু ধর্ষণ বন্ধ এবং ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১টায় বেসরকারি উন্নয়ন সংস্থা ইন্ডিজিনাস পিপলস্ ডেভেলপমেন্ট সার্ভিসেস (আইপিডিএস) এই কর্মসূচীর আয়োজন করে।

কুলাউড়া স্টেশন চৌমুহনী চত্বরে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে আদিবাসী নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী মনিকা খংলার সভাপতিত্বে ও আইপিডিএসের ফাইনান্স এন্ড এ্যাডমিন অফিসার মি. লিটন ¯্ররং এর পরিচালনায় বক্তব্য রাখেন আইপিডিএসের প্রকল্প সমন্বয়কারী মি. অরিজেন খংলা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হোসেন মনসুর উদ্দিন, কারিতাস সক্ষমতা প্রকল্পের প্রকাশ চন্দ্র সরকার, লক্ষ্মিপুর মিশন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাধন জাদব, ঝিমাই পুঞ্জির নারী নেত্রী মিসেস ডরিনা ধার, কুলাউড়া আদিবাসী যুব ফোরামের প্রচার সম্পাদক মিজ্ লিসডামন খংজঃ, বড়লেখা আদিবাসী যুব ফোরামের প্রচার সম্পাদক মি. রকি পঃস্না ও শিক্ষিকা সিলভিয়া খংলা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান সময়ে নারী ও শিশু ধর্ষণ সারা বাংলাদেশে প্রকট আকার ধারন করেছে যা আমাদের সমাজের জন্যে হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে। ১৯৭১ সালে পাকিস্তানিরা আমাদের মা বোনদের উপর জুলুম – ধর্ষণ করেছে কিন্তু এই স্বাধীন বাংলাদেশেও এই ধরনের অপরাধমূলক কাজ আমাদেরকে দেখতে হচ্ছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সারাদেশে ৩’শ ৯৯ জন শিশু ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে। এর মধ্যে ৮ জন ছেলে শিশু। ধর্ষণের পরে ১ জন ছেলে শিশুসহ মারা গেছে ১৬ জন শিশু। এদের মধ্যে ৪৯ জনের উপর (৪৭ জন মেয়ে শিশু ও ২ জন ছেলে শিশু) ধর্ষণের চেষ্টা চালানো হয়েছিল। বর্তমান সময়ে নারী ও শিশু ধর্ষণ প্রকট আকার ধারণ করেছে। বক্তারা আরও বলেন, প্রতিটি পাড়ায় ও গ্রামে কমিটি গঠন করে এই ধর্ষণ প্রতিরোধ করতে হবে। অভিভাবক, শিশু সংগঠন, মানবাধিকার সংস্থা, স্কুল-কলেজ এবং পাড়ার তরুণদের সম্মিলিতভাবে এই অপরাধ ঠেকাতে এগিয়ে আসতে হবে। এই অপরাধ বন্ধের জন্যে প্রত্যেককে সোচ্চার হওয়ার আহবান জানানো হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: