সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মেডিকেল ভিসা ছাড়াই বাংলাদেশিদের চিকিৎসা দেবে ভারত

নিউজ ডেস্ক:: ভারতে এতোদিন কোনও ধরণের চিকিৎসা সেবা নেয়ার জন্য রোগীদের মেডিকেল ভিসার প্রয়োজন হতো। অনেক সময় রোগীরা তাদেরর তাৎক্ষণিক প্রয়োজনে নানা ভোগান্তি পোহাত। তবে এখন থেকে মেডিকেল ভিসা ছাড়াই ভারতে যেয়ে চিকিৎসা সেবা নেয়া যাবে বলে ঘোষণা দিয়েছেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে এ সুবিধা কেবলমাত্র ছোটখাট রোগব্যাধির জন্য প্রযোজ্য হবে বলেও জানিয়েছেন দেশটির কর্তৃপক্ষ।

শুক্রবার (৩০ আগস্ট) এ ঘোষণা দেয়া হয়েছে বলে তথ্য প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, এ চিকিৎসা সেবা তাদের জন্যই প্রযোজ্য হবে যারা বৈধ ভিসায় ভারতে এসেছেন এবং আসার পর অসুস্থ হয়ে পড়েছেন। কেবল অঙ্গ প্রতিস্থাপনের বেলায় অবশ্যই মেডিকেল ভিসা লাগবে।

বিবৃতিতে আরো বলা হয়, বৈধ ভিসায় ভারতে আসা কোনো দেশের নাগরিক সেসব রোগের চিকিৎসা নিতে পারবেন যা তিনি ভারতে আসার আগে থেকেই ভুগছিলেন অথবা আসার পর আক্রান্ত হয়েছেন। এর আগে কোনো হাসপাতাল বা মেডিকেল সেন্টারে ভর্তি হতে হলে আগের ভিসাকে মেডিকেল ভিসায় রূপান্তর করে নিতে হতো।

দেশটিতে বেড়াতে এসে অনেক বিভিন্ন রোগে আক্রান্ত হন। তখন তাদের চিকিৎসা নেয়া অপরিহার্য হয়ে পড়ে। তবে সঙ্গে মেডিকেল ভিসা না থাকার কারণে তারা চিকিৎসা নিতে পারেন না। তবে তারা যাতে এখন থেকে মেডিকেল ভিসা ছাড়াই চিকিৎসা নিতে পারেন সেজন্য এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে শর্ত হিসেবে বলা হয়, যদি চিকিৎসা নিতে ১৮০ দিনের অর্থাৎ ৬ মাসের কম সময় লাগে অথবা ভিসার মেয়াদ থাকাকালীন সময় লাগে, যেটা আগে ঘটবে, তাহলে কিছু শর্তসাপেক্ষে আগন্তুকরা চিকিৎসা নিতে পারবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: