সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ৪ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দলে নেই মোস্তাফিজ, ফিরলেন তাসকিন

স্পোর্টস ডেস্ক:: চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে সেই অর্থে কোনো চমক বা নতুন মুখ নেই। সেটা যে থাকবে না, জাগো নিউজের পাঠকরা ২৯ আগস্টের প্রতিবেদনেই জেনেছেন। তবে নতুন কেউ সুযোগ না পেলেও টেস্ট দলে পরিবর্তন এসেছে কিছুটা।

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ খেলেছে সর্বশেষ টেস্ট সিরিজ। যে সিরিজে তিন টেস্টের মধ্যে শেষটি ক্রাইস্টচার্চ হামলার পর নিরাপত্তা শঙ্কায় বাতিল হয়। ওই সিরিজে সাকিব আল হাসান ছিলেন না। তার বদলে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে নেতৃত্বে ফিরছেন সাকিব। সেইসঙ্গে দলে জায়গা ফিরে পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত আর তাসকিন আহমেদ। বাদ পড়েছেন তিনজন। তারা হলেন- তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান আর খালেদ আহমেদ।

এর মধ্যে তামিম ইকবাল স্বেচ্ছায়ই ছুটিতে গেছেন। মোস্তাফিজুর রহমান আর খালেদ আহমেদ বাদ পড়েছেন চোটের কারণে। মোসাদ্দেক আর তাসকিন ফিরেছেন ফর্মের জানান দিয়ে।

এদিকে তামিম না থাকায় ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গী কে হবেন? সেটি নিয়েই এতদিন পর্যন্ত আলোচনা-গুঞ্জন চলছিল। কখনও শোনা যাচ্ছিল তরুণ সাইফ হাসানের নাম, কখনও বা অভিজ্ঞ জহুরুল ইসলাম অমি কিংবা ইমরুল কায়েস।

তাদের কেউই আফগানিস্তানের বিপক্ষে ঘোষণা করা দলে জায়গা পাননি। ওপেনার হিসেবে সাদমানের সঙ্গী হওয়ার দৌড়ে থাকছেন কেবল সৌম্য সরকারই। লিটন কুমার দাসও ওপেনিং করতে পারেন। তবে যদি বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে খেলেন, সেই সম্ভাবনা নেই বললেই চলে। অর্থাৎ ১৫ সদস্যের বাংলাদেশ দলে স্পেশালিস্ট ব্যাটসম্যান ৮ জন, স্পিনার ৪ জন এবং পেসার ৩ জন।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহীম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: