সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কুলাউড়ায় ডেঙ্গু প্রতিরোধে শুভসংঘের সচেতনতামূলক লিফলেট বিতরণ

কুলাউড়া প্রতিনিধি:: সারাদেশ ব্যাপী ডেঙ্গু নিয়ে মানুষের মধ্যে এক ধরনের আতঙ্ক তৈরি হয়েছে। ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে সচেতনতা ও পরিচ্ছন্নতা সবচেয়ে জরুরি। “ডেঙ্গু আতঙ্ক নয়, প্রয়োজন সচেতনতা” স্লোগানে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুভসংঘ কুলাউড়া উপজেলা শাখার বন্ধুরা ডেঙ্গুর ভয়াবহতা নিয়ে ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করেছেন। ২৮ আগস্ট বুধবার দুপুরে কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধে আমাদের করণীয় বিষয়ে আলোচনা ও লিফলেট বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শুভসংঘ কুলাউড়া উপজেলা শাখার সভাপতি উপাধ্যক্ষ মোঃ জহিরুল ইসলাম। উপজেলা শাখার সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান। স্বাগত বক্তব্য রাখেন কালের কণ্ঠ কুলাউড়া প্রতিনিধি ও শুভসংঘের উপদেষ্ঠা মাহফুজ শাকিল। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, সিনিয়র শিক্ষক আবু হোসেন আজাদ, মনির আহমদ চৌধুরী, সহকারী শিক্ষক জাফর সাদেক মিটু, সুদর্শন মালাকার, ক্রীড়া শিক্ষক সোহেল আহমদ, শুভসংঘের সদস্য মোঃ সালাউদ্দিন প্রমুখ। কর্মসূচীতে বিদ্যালয়ের সহ¯্রাধিক শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

শুভসংঘের সভাপতি উপাধ্যক্ষ মোঃ জহিরুল ইসলাম বলেন, ডেঙ্গু কোন আতঙ্ক নয়, প্রয়োজন আমাদের সচেতনতা। বাড়ির চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যেসব জায়গায় এডিস মশা ডিম পাড়ে, সেসব জায়গা নির্মূল করতে হবে। সর্বোপরি সচেতনতাই আমাদেরকে এই ভয়াবহ ডেঙ্গু থেকে মুক্তি দিতে পারে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন বলেন, আমার বিদ্যালয়ে ডেঙ্গ প্রতিরোধে সচেতনতামূলক এমন কর্মসূচি আয়োজনের জন্য শুভসংঘের বন্ধুদের অসংখ্য ধন্যবাদ। শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বলব, তাঁরা যেন সচেতন হন এবং বাচ্চাদেরও সচেতন করেন।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়ারদৌস হাসান বলেন, ডেঙ্গুর প্রকোপ মানুষকে প্রতিনিয়ত মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। তাহলেই আমরা ডেঙ্গু থেকে রেহাই পাবো। এছাড়া সামাজিক ব্যাধী ইভটিজিং, বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে সবাইকে সচেতন করে তুলতে হবে। তাহলেই একটি সুন্দর সমাজ গঠন করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: