সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাড়া ছাড়াই বাসে চলাচল করতে পারবেন দিল্লির নারীরা

আন্তর্জাতিক ডেস্ক:: রাখির দিনে দিল্লিতে বসবাসকারী নারীদের চমক দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। মেট্রোর পর এবার দিল্লির বাসেও নারীদের বিনামূল্যে যাতায়াত সুনিশ্চিত করলেন তিনি। বৃহস্পতিবার ভারতের স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠানে কেজরীওয়াল বলেন, আগামী ২৯ অক্টোবর থেকেই এই ব্যবস্থা কার্যকর করা হবে।

৭৩ তম স্বাধীনতা দিবসে দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে কেজরীওয়াল বলেন, আজ স্বাধীনতা দিবস, আবার আজ রাখিবন্ধনও। এ দিনে দিল্লির বোনেদের একটি বিশেষ উপহার দিতে চাই আমি। দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশনের সব বাস এবং অন্যান্য বাসেও নারীরা বিনামূল্যে যাতায়াত করতে পারবেন। এটা আগামী ২৯ অক্টোবর থেকেই চালু হবে।

কিন্তু এই ব্যাপক ব্যয়ভার কীভাবে বহন করা হবে? কেজরীওয়ালের দাবি, এজন্য কোনো ভর্তুকিই দিতে হচ্ছে না দিল্লি সরকারকে। কারণ তিনি মনে করেন, নিত্যযাত্রী বহু নারীরই টিকিট কাটার সামর্থ্য রয়েছে। কেজরীওয়াল বলেন, যেসব নারীদের সামর্থ্য আছে তারা যদি টিকিট কাটেন তাহলেই বাকি নারীরা বিনামূল্যেই যাতায়াত করতে পারবেন। এতে সরকারকে বাড়তি ভর্তুকি দিতে হবে না।

আগামী বছরের শুরুতেই দিল্লিতে বিধানসভা নির্বাচন। গত লোকসভা ভোটে খুব একটা সুবিধা করতে পারেনি কেজরীওয়ালের আম আদমি পার্টি (আপ)। সারাদেশে ৪০টি আসনে প্রতিনিধি দিয়ে মাত্র একটি আসনে জয় পেয়েছে তারা। আপাতত সেই ক্ষত সারানোর জন্যই বিনামূল্যে বাস-মেট্রো পরিষেবা, মহল্লা ক্লিনিক, সিসিটিভি বসানো হচ্ছে বলে মনে করছেন রাজনীতিবিদদের একাংশ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: