সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তাহিরপুরে থানা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে মাইকিং ও লিফলেট বিতরণ

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুরে থানা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে। রবিবার (১১আগস্ট)দুপুরে তাহিরপুর থানা পুলিশের আয়োজনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ও হাট-বাজারে ও তাহিরপুর থানা এলাকায় লিফলেট বিতরণ করা হয়েছে।
এসময় তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আতিকুর রহমানের নেতৃত্বে তাহিরপুর থানার এস আই দীপঙ্কর বিশ্বাস দ্বীপসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আতিকুর রহমান বলেন,ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। একমাত্র সচেতনতা ও প্রতিরোধের মাধ্যমেই ডেঙ্গু থেকে বেঁচে থাকা সম্ভব। তাই আমরা আমাদের এলাকা পরিস্কার পরিছন্ন রাখবো।

তিনি আরো জানান,ডেঙ্গু একটি ভাইরাসজনিত জ্বর,যা এডিস মশার মাধ্যমে ছড়ায়। এসব মশা বিভিন্ন টবে ও পরিস্কার পানিতে বাস করে। সাধারণত সকাল এবং সন্ধ্যার কিছু আগে এডিস মশা তৎপর হয়ে ওঠে। এডিস মশা কখনো অন্ধকারে কামড়ায় না। ডেঙ্গু জ্বরের জীবাণুবাহী মশা কাউকে কামড়ালে সেই ব্যক্তি চার থেকে ছয় দিনের মধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হতে পারে। এই আক্রান্ত ব্যক্তিকে জীবাণুবিহীন এডিস মশা কামড়ালে সেই মশা ডেঙ্গু জ্বরের জীবাণুবাহী মশায় পরিণত হয়। এভাবে একজন থেকে অন্যজনে মশার মাধ্যমে ডেঙ্গু জ্বর ছড়িয়ে থাকে। সাধারণত চিকিৎসাতেই ডেঙ্গু জ্বর সেরে যায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: