সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিকল্পনা বদলাচ্ছেন বাংলাদেশের কোচ জেমি ডে

নিউজ ডেস্ক:: ঘরে সপ্তাহখানেক অনুশীলন করে ম্যাচের ১০ দিন আগে দল নিয়ে কাতার যাওয়ার পরিকল্পনা ছিল জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে’র। আগামী ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্ব শুরু করবে বাংলাদেশ।

কিন্তু আফগানিস্তান তাদের হোম ভেন্যু নির্ধারণে সময়ক্ষেপণ করায় অনুশীলন পরিকল্পনা বদলাতে হচ্ছে বাংলাদেশ কোচ জেমি ডে’কে।

৩১ জুলাইয়ের মধ্যে হোম ভেন্যুর নাম পাঠানোর কথা থাকলেও আফগানিস্তান সময় বাড়িয়ে নিয়েছে এএফসির কাছ থেকে। অতিরিক্ত এক সপ্তাহের বেশি সময় পার করেও যুদ্ধ বিধ্বস্ত দেশটির ফুটবল ফেডারেশন তাদের হোম ভেন্যু চূড়ান্ত করতে পারেনি।
তাদের দেশে কোনো দল খেলতে যেতে নেতিবাচক মনোভাব দেখানোয় আফগানিস্তানকে ভেন্যু করতে হচ্ছে অন্য কোনো দেশে। ঠিক গত রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের মতো।

কোন মাঠে গিয়ে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলবে বাংলাদেশ? গত ১০ দিন ধরে এই প্রশ্নই ঘুরছে বাংলাদেশের ফুটবলামোদীদের মধ্যে। কোচ জেমি ডে জানিয়েছেন, আফগানিস্তান সম্ভবত তাজিকিস্তানে তাদের হোম ভেন্যু করেছে। যদিও ফিফা-এএফসি আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

আফগানিস্তান যদি তাদের হোম ভেন্যু তাজিকিস্তানে করে তাহলে জেমি ডে ম্যাচের ১০ দিন আগে কাতার গিয়ে ক্যাম্প করার পক্ষে নন। কারণ, এ ইংলিশ কোচ মনে করেন দুই দেশের কন্ডিশনের যে পার্থক্য তাতে কাতারে ভ্রমণ করা হবে মুল্যহীন। তার চেয়ে ভালো, ম্যাচের ৮-১০ দিন আগে তাজিকিস্তান গিয়ে সেখানকার আবহাওয়ার সঙ্গে একটু খাপ খাইয়ে নেয়া।

এতদিন ফুটবলামোদীদের আরেকটি প্রশ্ন ছিল, ছুটি কাটিয়ে কবে ফিরছেন কোচ? জেমি ডে সেই কৌত’হলের ইতি টেনে জানিয়েছেন, ১৮ আগস্ট তিনি রওয়ানা দেবেন এবং ১৯ তারিখ ঢাকায় এস পৌঁছাবেন। তারপরই তিনি শুরু করবেন জামাল ভুঁইয়াদের অনুশীলন।

কোচ ক্যাম্পে বেশি ফুটবলার ডাকবেন না। ‘আমি ২৩ জন নিয়ে ক্যাম্প শুরু করবো’- ইংল্যান্ড থেকে বলছিলেন জেমি ডে। তাহলে তো লাওসের বিরুদ্ধে খেলা সর্বশেষ ম্যাচের তালিকায় তেমন পরিবর্তন হচ্ছে না তাই না? ‘আমি দলে বড় ধরনের কোনো পরিবর্তনও আনছি না’- জবাব জেমি ডে’র।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: