fbpx

সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবারও ভারতের জাতীয় পুরস্কার পেলো জয়া অভিনীত সিনেমা

বিনোদন ডেস্ক:: জয়া আহসান অভিনীত ভারতীয় বাংলা ছবি ‘এক যে ছিল রাজা’, জিতে নিয়েছে ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ছবিটি পরিচালনা করেছেন কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জি। এর আগে বাংলাদেশের প্রেক্ষাপটে নির্মিত ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে পেয়েছিলেন জয়া।

বাংলাদেশের প্রেক্ষাপটে নির্মিত হয় ‘বিসর্জন’। পরিচালক কৌশিক গাঙ্গুলি। ‘বিসর্জন’ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা সিনেমার মর্যাদা পেয়েছিল। জয়া অভিনীত ‘এক যে ছিল রাজা’ চলচ্চিত্রটিও নির্মিত হয়েছে বাংলাদেশের প্রেক্ষাপটে। বাংলাদেশের ভাওয়ালের রাজা রমেন্দ্রনারায়ণ রায়ের সন্ন্যাসীবেশে পুনরাবির্ভাবের গল্প নিয়ে।

নিজের অভিনীত ছবির জাতীয় এ পুরস্কার জয়ে উচ্ছ্বসিত জয়া আহসান। তিনি বলেন, “দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের খবর হয়ে এসেছে। ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। আমি সে ছবির অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ছবি ‘এক যে ছিল রাজা’তেও আমি অভিনয় করেছি।দ্বিতীয় আনন্দের বিষয় হল, এ ছবির প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চল। গবেষক দলের অংশ হিসেবে ছবিটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙ্গিমা নিয়ে আসার কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো ছবির প্রেক্ষাপটই যে বাংলাদেশ, এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে। এক যে ছিল রাজা ছবির প্রযোজনা সংস্থা এসভিএফ এবং ছবির পুরো টিমকে আন্তরিক অভিনন্দন।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রন্থ অবলম্বনে নির্মিত ‘এক যে ছিল রাজা’য় জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, অপর্ণা সেন, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।

এ বছর ‘আন্ধাধুন’ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে হিন্দি ভাষার সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে। সেরা অভিনেতা হয়েছেন- আয়ুষ্মান খুরানা (অন্ধাধুন) ভিকি কৌশল (উরি: দ্যা সার্জিক্যাল স্ট্রাইক)। সেরা অভিনেত্রী- কীর্তি সুরেশ (মহান্তি)। সেরা পরিচালক- আদিত্য ধর ( উরি: দ্যা সার্জিক্যাল স্ট্রাইক)। সেরা গায়ক-অরিজিৎ সিং (পদ্মাবত)। সেরা গায়িকা- বিন্দু মালিনী (নিথিছারামি)।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: