সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ২৫ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুখবর পেলেন সেই অভিনন্দন বর্তমান

আন্তর্জাতিক ডেস্ক:: সুখবর পেলেন পাকিস্তানের গুলিতে ভূপাতিত ভারতীয় যুদ্ধবিমানের পাইলট অভিনন্দন বর্তমান। পাকিস্তান থেকে ভারতে ফেরার পর তার যে মেডিকেল টেস্ট হয়েছিল সেই পরীক্ষায় তিনি উত্তীর্ণ হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইটটিনের খবর, এই মেডিকেল টেস্টে পাশ করায় আবারও ফাইটার প্লেন চালাতে সক্ষম হবেন অভিনন্দন। ইতিমধ্যেই ফিটনেস-টেস্টিং সংস্থা বেঙ্গালুরু-ভিত্তিক ইনস্টিটিউট অফ অ্যারোস্পেস মেডিসিন অভিনন্দনকে এই ছাড়পত্র দিয়েছে।

ভারতীয় বিমানবাহিনীর এক কর্মকর্তা জানিয়েছিলন যে নির্দিষ্ট সময়ের মধ্যেই উইং কমান্ডার অভিনন্দন বিমানবাহিনীতে যোগ দিতে পারবেন। অভিনন্দনকেও একটি কোর্স করতে হবে, এই কোর্সটি শেষ করার পরে তিনি আবারও ফিরতে পারবেন কর্মক্ষেত্রে।

ভারতীয় বিমানবাহিনীর এক কর্মকর্তা কারন হিসাবে জানান, অনেকদিন ধরেই যুদ্ধবিমান চালানো হয়নি অভিনন্দনে। এতো দীর্ঘ বিরতির পর একজন পাইলটের পক্ষে যুদ্ধবিমান চালানোটা বিপজ্জনক। তাই নিয়ম অনুযায়ী, অভিনন্দনকেও একটি কোর্স করতে হবে। তা সম্পূর্ণ হলেই বিমানবাহিনীতে আবার নিয়মিত হতে পারবেন অভিনন্দন।

এর আগে তিনি জানিয়েছিলেন, নির্দিষ্ট সময়ের মধ্যেই উইং কমান্ডার অভিনন্দন তার আসল কর্মক্ষেত্রে ফিরতে পারবেন।

বর্তমানে রাজস্থানের ফ্রন্টলাইন এয়ারবেসে কর্মরত রয়েছেন অভিনন্দন। পাক কারাগার থেকে ফেরার পর তাকে শ্রীনগর এয়ারবেসে পোস্ট করা হয়েছিল। কিন্তু সুরক্ষার হুমকির কারণে উপত্যকা থেকে সরিয়ে নিয়ে রাজস্থানের ফ্রন্টলাইন এয়ারবেসে পাঠানো হয় তাকে।

প্রসঙ্গত গত ২৭ ফেব্রুয়ারি মিগ-২১ যুদ্ধবিমান নিয়ে পাকিস্তান সীমান্তে ঢুকে পড়েন অভিনন্দন। পাকসেনারা তার সেই বিমান ভূপাতিত করলে প্যারাস্যুটে করে তিনি পাক ভূমিতে নামেন। স্থানীয় জনতার রোষানল থেকে উদ্ধার করে তাকে হেফাজতে নিয়ে যান পাকসেনারা।

দীর্ঘ ৫৮ ঘণ্টা পাক কারাগারে অবস্থানের পর শুক্রবার রাত ৯টা ২১ মিনিটে তাকে ভারতের হাতে সমর্পণ করেন পাকিস্তানি রেঞ্জার্সরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: