সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাম বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের

নিউজ ডেস্ক:: ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না, বর্তমান প্রজন্মের মধ্যে এমন কাউকে খুঁজে বের করাই কঠিন। কিন্তু জানেন কি, জনপ্রিয় এই দুই অ্যাপেরই নাম বদলে যাচ্ছে? হ্যাঁ, ফেসবুকের তরফে এখবর নিশ্চিত করা হয়েছে।

শোনা যাচ্ছে, চলতি সপ্তাহেই ইনস্টাগ্রামের সঙ্গে জুড়ে যাবে ফেসবুক নামটি। জনপ্রিয় এই সোশ্যাল সাইটটি যে ফেসবুকেরই অংশ, তা স্পষ্ট করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে মার্ক জুকারবার্গের সংস্থা। একইভাবে হোয়াটসঅ্যাপ খুললেই ভেসে উঠবে ‘হোয়াটসঅ্যাপ ফ্রম ফেসবুক’ লেখাটি।

ইতিমধ্যেই iOS অ্যাপে সেটিংসের মধ্যে “Instagram from Facebook” লেখাটি দেখা গিয়েছে। হোম পেজে এখনও ফেসবুকের নাম উল্লেখ না থাকলেও অদূর ভবিষ্যতেই তা দেখা যাবে বলেই জানা গিয়েছে।

২০১২ সালে Instagram কিনে নিয়েছিল সোশ্যাল মিডিয়া জায়ান্ট Facebook। তার দু’বছর পর জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-ও ঢুকে পড়ে ফেসবুকের ঘরে। তাই এই দুইয়ের পরিচয় স্পষ্ট করতে ফেসবুক এবার নিজের নাম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন।

শুধু তাই নয়, কীভাবে ফেসবুক থেকে গ্রাহকের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে, তা নিয়ে একাধিক দেশে তদন্ত শুরু হয়েছে। বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে জুকারবার্গকেও। এরপরই স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে এই পদক্ষেপ বলে জানাচ্ছে মার্কিন কোম্পানিটি।

কোম্পানির তরফে বলা হয়েছে, “ফেসবুকের সব প্রোডাক্ট ও পরিষেবার বিষয়ে আমরা স্বচ্ছতা বজায় রাখতে চাই।”

বর্তমানে জনপ্রিয়তার নিরিখে ফেসবুককেও টেক্কা দিচ্ছে ইনস্টাগ্রাম। আর তাতেই মোটা অঙ্কের লাভের মুখ দেখছে মার্কিন কোম্পানি। Instagram-এর থেকে বিপুল উপার্জন হচ্ছে বলেও জানানো হয়েছে। আর নিত্যনতুন ফিচার এনে তো সবসময়ই ট্রেন্ডে থাকে হোয়াটসঅ্যাপ। তবে নামে খানিকটা পরিবর্তন এলেও অ্যাপগুলি আগের নিয়মেই ব্যবহার করতে পারবেন ইউজাররা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: