সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জরুরি পরিপত্র জারি করলো শিক্ষা মন্ত্রণালয়

নিউজ ডেস্ক:: মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার পর ডেঙ্গুজ্বর প্রতিরোধে শিক্ষা মন্ত্রণালয় ও অধীন অধিদপ্তর, দপ্তর, সংস্থা এবং বিভাগীয়, আঞ্চলিক ও জেলা উপজেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অফিস ও নিজ নিজ বাসস্থানে সব ধরনের সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অফিস ও বাসস্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দেয়। এর পরপরই শিক্ষা মন্ত্রণালয় এক পরিপত্রে বলেছে, সম্প্রতি সারাদেশে ডেঙ্গুজ্বরের প্রকোপ বেড়েছে। ডেঙ্গুজ্বর প্রতিরোধে সব পর্যায়ে সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ডেঙ্গু প্রতিরোধে এ বিভাগ ও অধীন অধিদপ্তর, দপ্তর, সংস্থা এবং বিভাগীয়, আঞ্চলিক ও জেলা উপজেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অফিস ও নিজ নিজ বাসস্থানে সব ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে। নিজ নিজ অফিসগৃহ, আঙিনা ও আশপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে; নিজ নিজ বাসস্থান পরিষ্কার রাখতে হবে এবং জমে থাকা পানি দ্রুত অপসারণ করতে হবে।শিক্ষা প্রতিষ্ঠানে সৌন্দর্যবর্ধনের জন্য রাখা ফুলের টব, বাসস্থানের ছাদবাগানসহ পানি জমে থাকে এমন সব পাত্র পরিষ্কার-পরিচ্ছন্ন এবং খেলার মাঠ ও ভবন নিয়মিত পরিষ্কার রাখতে হবে। মাঠ কিংবা ভবনে জমে থাকা পানি সরিয়ে ফেলতে হবে দ্রুত।

এছাড়াও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রদত্ত ডেঙ্গু প্রতিরোধের উপায় শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে অবহিত করতে হবে। প্রতি সপ্তাহে একটি দিন নির্ধারণ করে এ কার্যক্রম নিয়মিত করতে হবে জানিয়ে পরিপত্রে বলা হয়, এ কার্যক্রমের বিষয়ে আগামী ৪ আগস্টের মধ্যে প্রথমবার ও এর পরবর্তী প্রতি মাসের ১ তারিখে একটি প্রতিবেদন সংশ্লিষ্ট বিভাগে পাঠাতে হবে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: