সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ বিয়ার গ্রিলসের সঙ্গী নরেন্দ্র মোদি!

নিউজ ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নতুন অবতারে হাজির করছেন জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব বিয়ার গ্রিলস। টিভি অনুষ্ঠান ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ তাদের দেখা যাবে উত্তরাখন্ডের বন্য পরিবেশে অ্যাডভেঞ্চার করতে।

এই সম্পর্কিত একটি বিবৃতি প্রকাশ করেছে ডিসকভারি চ্যানেল। সেখানে বলা হয়, অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে ভারতের জিম করবেট ন্যাশনাল পার্কে। খুবই আন্তরিকতাপূর্ণ ছিল গ্রিলস ও মোদির এই অভিযান।

এরই মধ্যে নিজের টুইটার অ্যাকাউন্টে অনুষ্ঠানটির টিজার শেয়ার করেছেন গ্রিলস। গাড়িতে চড়ে বন্য পরিবেশে যান তারা, পরে ছোট একটি ডিঙিতে চড়ে নদী পাড়ি দিতে দেখা যায়।

অন্য একটি দৃশ্যে গ্রিলসকে ভারতে স্বাগত জানান মোদি। তাদের হাতে ছিল একটি অস্ত্র, যা বানানো হয়েছে বন থেকে পাওয়া বাঁশ ও অন্য উপাদান দিয়ে। মোদি বলেন, “তোমার জন্য এটি আমার কাছে রাখছি।” উত্তরে গ্রিলস হেসে বলেন, “আপনি ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমার কাজ হলো আপনাকে বাঁচিয়ে রাখা।”

মূলত প্রাণী সংরক্ষণ ও পরিবেশগত পরিবর্তন নিয়ে সচেতনতার উদ্দেশে অনুষ্ঠানটি নির্মাণ করা হয়েছে। এক বিবৃতিতে মোদি বলেন, “কয়েক বছর ধরে আমি প্রকৃতির মাঝে, পাহাড় এবং বনের মধ্যে বাস করেছি। ওই বছরগুলো আমার জীবনে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলেছে।

তাই যখন আমাকে রাজনীতির বাইরেও জীবনকে কেন্দ্র করে একটি বিশেষ কর্মসূচি সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল তখন সেটি প্রকৃতির মাঝেই করার কথা বলেছিলাম। এই অনুষ্ঠানে অংশ নেওয়ার ব্যাপারে আগ্রহ ও ঝোঁক দুটিই আমার ছিল।”

সঙ্গে যোগ করেন, “এর মাধ্যমে ভারতের ঐতিহ্যমণ্ডিত পরিবেশের কথা বিশ্বের সামনে তুলে ধরার এক দারুণ সুযোগ আসে আমার কাছে। আর পরিবেশ সংরক্ষণ ও প্রকৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ জীবনযাপনের গুরুত্বের ওপর জোর দেওয়ারও সুযোগ হয়। এ ছাড়া প্রকৃতির অভিজ্ঞতা সমৃদ্ধ বিয়ার গ্রিলসের সঙ্গে জঙ্গলে আরও একবার সময় কাটানোর দুর্দান্ত সুযোগও হাতছাড়া করতে চাইনি।”

এ দিকে বিয়ার গ্রিলস বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের জঙ্গলের ভেতরে যাওয়া আমার জন্য সৌভাগ্যের বিষয়। আমি এই বিশ্বনেতার সঙ্গে সময় কাটাতে পেরে সত্যিই সম্মানিত বোধ করছি। জঙ্গল আমাদের স্মরণ করিয়ে দেয় যে আমাদের একে অপরকে প্রয়োজন এবং একসঙ্গে থাকলেই আমরা আরও শক্তিশালী হতে পারি।

ডিসকভারি চ্যানেলে অনুষ্ঠানটি প্রচার হবে ১২ আগস্ট। দেখা যাবে বিশ্বের ১৮০টির বেশি দেশে। এর আগে ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে হাজির করেন বিয়ার গ্রিলস।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: