সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে আটককৃত ডাকাতদের নৈপথ্য খোঁজছে পুলিশ

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটে বিপুল পরিমাণ অস্ত্র সহ ৪ ডাকাতকে আটক করেছে স্থানীয় জনতা। গত শনিবার রাত ৮টার দিকে উপজেলার লোভাছড়া চা-বাগানের রয়্যেলিটি ঘাট থেকে তাদের আটক করা হয়। জানা যায়, প্রায় দু’মাস পূর্বে লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সাউদগ্রামের জনৈক বুরহান উদ্দিনের লোভাছড়া পাথর কোয়ারী এলাকা থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা চুরি হয়। সেই নৌকাটি দীর্ঘ দু’মাস পর শনিবার কানাইঘাট খেয়াঘাটে ভীড়লে স্থানীয় মাঝিদের সন্দেহ হয়। তারা নৌকার প্রকৃত মালিক বুরহানকে ফোনে বিষয়টি অবহিত করে। এরপর থেকে স্থানীয় মাঝিরা নৌকাটি ফলো করতে থাকে। একপর্যায়ে সন্ধ্যায় ৭ জন অপরিচিত লোক নৌকাটি নিয়ে লোভাছড়া রয়্যেলিটি ঘাটে পৌঁছে। সেখানে স্থানীয় জনতা তাদের পরিচয় জানতে চাইলে ৭ ডাকাতদের মধ্যে ৫জন কৌশলে সটকে পড়ে এবং ২ জনের কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করা হয়।

পরে বোরহান উদ্দিন নৌকাটি শনাক্ত করতে গেলে নৌকার মধ্যে ডাকাতির কাজে ব্যবহৃত ২টি দেশীয় তৈরি পাইপগান, কয়েক রাউন্ড গুলি, মুখোশ সহ বিপুল পরিমান অস্ত্র দেখে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ডাকাতির কাজে ব্যবহৃত সরজ্ঞামাদি উদ্ধার করেন এবং ইউপি চেয়ারম্যান, লোভা বিজিবি ক্যাম্পের সদস্যদের এলাকায় ও নৌপথে রেড এলার্ট জারি করেন। পরে স্থানীয় জনতার সহযোগিতায় পাশর্^বর্তী আসামপাড়া গ্রাম থেকে পালিয়ে যাওয়া আরো ২ ডাকাতকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত ডাকাতরা হলো সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার মল্লিকপুর গ্রামের মিরাছ আলীর পুত্র মরতুজ আলী (৩৫), সিলেটের গোলাপগঞ্জ থানার পারকুল গ্রামের আব্দুস শহিদের পুত্র সালেহ আহমদ (৩০), এসএমপি জালালাবাদ থানার হেংলাকান্দি নওয়াগাঁও গ্রামের সিরাজ মিয়ার পুত্র রিয়াদ (৩৫), একই থানার নাওয়াগাঁও গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র মোঃ আমিন (৩৫)।

কানাইঘাট ওসি আব্দুল আহাদ জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, পালিয়ে যাওয়া আরো ৩ ডাকাতদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কানাইঘাট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: