সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আকাশ থেকে পড়ল ‘রহস্যময়’ বস্তু, ক্ষেত ছেড়ে পালালেন কৃষকরা

নিউজ ডেস্ক:: চাষাবাদে ব্যস্ত ছিলেন কৃষকরা। হঠাৎ আকাশ থেকে ধোঁয়াসহ ধানক্ষেতে পড়ল ফুটবলসদৃশ বস্তু। কেঁপে উঠল ভূমি। ভয়ে কৃষিকাজ ছেড়ে পালালেন কৃষকরা। পরে তারা দেখলেন ধানক্ষেতে পড়ে আছে ফুটবল আকৃতির একটি রহস্যময় পাথরখণ্ড।

বুধবার (২৪ জুলাই) ভারতের বিহারের মধুবনি জেলায় এক ধানক্ষেতে এ পাথরের টুকরোটি আকাশ থেকে পড়ে। বস্তুটিকে এখন পর্যন্ত উল্কা বলে মনে করছেন স্থানীয়রা।

পাথরখণ্ডটি নিয়ে স্থানীয়দের মাঝে বিস্ময়ের শেষ নেই।

ঘটনার বিবৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার বিকালে হাল্কা খয়েরি রঙের একটি বস্তু আচমকাই ধানক্ষেতে আছড়ে পড়ে। ওই বস্তুটি থেকে অবিরাম ধোঁয়া বের হতে থাকে। এটি দেখে সকালে মাঠ ছেড়ে পালিয়ে যান তারা।

সংবাদ সংস্থা এএফপিকে মধুবনির জেলা প্রশাসক শীর্ষত কপিল অশোক জানিয়েছেন, ‘কৃষকরা যখন ওই ধানক্ষেতে কাজ করছিলেন, তখনই প্রচণ্ড শব্দে ওই ভারী পাথরের টুকরো আকাশ থেকে আছড়ে পড়ে। ধোঁয়া বেরোনো বন্ধ হলে কৃষকরা মাঠে ফিরে এসে দেখেন, পাথরটি জমিতে চার ফুট গভীর গর্ত সৃষ্টি করেছে।’

পাথরটি মহাকাশ থেকে আসা কোনো উল্কাপিণ্ড দাবি করে অশোক জানান, ‘এটির খুবই শক্তিশালী চৌম্বকক্ষেত্র রয়েছে। এর ওজন প্রায় ১৫ কিলোগ্রাম।’

রহস্যময় পাথরখণ্ডটিকে বিশ্লেষণ করে দেখতে ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পরই এর রহস্য উন্মোচন করবেন বিজ্ঞানীরা।

উল্লেখ্য, এটি প্রথম নয় ভারতে এর আগেও এমন রহস্যময় পাথরখণ্ড আকাশ থেকে পড়েছিল। ২০১৬ সালে তামিলনাড়ুতে একটি বাসে রহস্যময় পাথরখণ্ড আছড়ে পড়ে। সে ঘটনায় বাসচালক মারা যান। আহত হন তিনজন।

তবে উল্কাপাতের সবচেয়ে বড় ঘটনাটি ২০১৩ সালের ফেব্রুয়ারিতে ঘটে। সেদিন রাশিয়ায় আকাশ থেকে পড়া এক বৃহদাকার পাথরের ধাক্কায় এক হাজার ২০০ মানুষ আহত হন এবং বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: