সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিপন্ন হরিণ শিশুকে স্তন্যদানের অনন্য ছবি রাজস্থানে…

আন্তর্জাতিক ডেস্ক:: সাম্প্রতিক সময় এমন সুন্দর ছবি আর একটাও দেখেছেন? মনে করতে পারছেন? এমন পরম মমতায় মানুষ মা এক হরিণ শাবককে নিজের স্তন্যদান করছেন? পুঁচকেকে কোলে বসিয়ে একেবারে নিজের সন্তানের স্নেহে তাকে লালন করছেন। এই ছবি আপাতত সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। নেটিজেনের চোখে জল এনেছে এমন অপরূপ দৃশ্য।

আইএফএস অফিসার প্রবীণ কাসওয়ান সম্প্রতি এই ছবি শেয়ার করেছেন নিজের ট্যুইটারে। লিখেছেন, এই সব পশুরা বিশনোই সম্প্রদায়ের মানুষদের কাছে নিজের সন্তানের মতো। নিজের ছেলেমেয়েদের সঙ্গে এদের কোনও পার্থক্য করেন না তাঁরা। সেই সম্প্রদায়েরই এক মহিলা পরম মমতায় স্তন্য পান করাচ্ছেন একটি হরিণ শাবককে। এঁরা সেই সম্প্রদায়, যাঁরা খেজুর গাছ বাঁচাতে ১৭৩০ সালে রাজার সঙ্গে যুদ্ধ করে বলিদান দিয়েছিলেন ৩৬৩টি তাজা প্রাণ।

পশুপ্রেম সম্পর্কে বিশনোই সম্প্রদায়ের উদাহরণ আরও রয়েছে। রাজস্থানের বিখ্যাত কৃষ্ণসার হরিণকে ঈশ্বর রূপে পুজো করে এই সম্প্রদায়। আর সেই হরিণকেই মেরে ফেলার অভিযোগ রয়েছে বলিউড অভিনেতা সলমান খানের বিরুদ্ধে।

সোশ্যাল মিডিয়ায় এই ছবি ছড়িয়ে পড়তেই এসেছে হাজার হাজার লাইক এবং কমেন্ট। আবেগে ভাসছেন নেটিজেন। সকলেই বলছেন, একজন আদর্শ মায়ের মতোই কাজ করেছেন এই মা। পৃথিবীতে এত হিংসা-হানাহানির মাঝে এই ছবি যেন আচমকাই হয়ে উঠেছে এক আদর্শ মানুষ হওয়ার সংজ্ঞা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: