সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সদস্য সেবা বিষয়ক মতবিনিময় সভা

শ্রীমঙ্গল সংবাদদাতা:: ‘‘তথ্য জেনে সেবা নিন, দুন՜ীতি প্রতিরোধে সহায়তা করুন” এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি, এবং স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন), শ্রীমঙ্গলের উদ্যোগে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে শ্রীমঙ্গলস্থ মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহায়তায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সনাক সভাপতি সৈয়দ নেসার আহমদের সভাপতিত্বে সভায় সম্মানীত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) মো: শাহিদুল আলম। টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আবু সুফিয়ান চৌধুরী এবং অনুষ্ঠানে প্রধান মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসু। সভায় স্বাগত বক্তব্য রাখেন স্বজন সদস্য ও প্রস্তুতি কমিটির আহবায়ক সৈয়দ ছায়েদ আহমদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক মো; জহির আহমেদ শামীম, মো: আব্দুর রহিম, সনাক সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, জলি পাল, জিডিসন প্রধান সুচিয়াং, স্বজন আহ্বায়ক এস. এ. হামিদ, সহ সমন্বয়কারী দেলওয়ার হোসেন, মো: হাবিবুর রহমান শহীদ ও নিতেশ সূত্রধর, তমান কান্তি দাস, পল্লী বিদ্যুৎতের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তাসহ ইয়েস সদস্যবৃন্দ।

অনুষ্ঠান শুরুর আগে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি, শ্রীমঙ্গল এর উপর তৈরীকৃত তথ্যপত্র/ভাজঁপত্রের মোড়ক উন্মোচন করেন তথ্যপত্র তুলে দেয়া হয় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসুর হাতে।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসু পল্লী বিদ্যুৎ খাতে জনগনের চাহিদা ও প্রাপ্যতার রুপরেখা ব্যাখ্যা, মৌলভীবাজার জেলায় শতভাগ বিদ্যূতায়ন কায՜ক্রম, দুর্নীতি প্রতিরোধ ও প্রতিকার বিষয়ে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কতৃ՜পক্ষের ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তার পর্যালোচিত বিষয়গুলি হচ্ছে- পল্লীবিদ্যুৎখাতে সেবা গ্রহণে অহেতুক হয়রানি বন্ধ, জনবান্ধব ও নারীবান্ধব সেবা, পল্লী বিদ্যুতের সেবায় তথ্য অধিকার আইনের চর্চা ও তথ্যের অবাধ প্রবাহ, তথ্য কর্মকর্তার নাম ফলক তৈরি, তথ্য বোর্ড স্থাপন, অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন, তথ্য অনুসন্ধান কেন্দ্র, অভিযোগ কেন্দ্র স্থাপন ইত্যাদি।

তিনি বলেন, মানুষ নিজে কাজ না করে অন্যের মাধ্যমে কাজ করতে পছন্দ করে যে জন্য অনিয়মের স্বীকার হন। অনিয়মের বিষয়ে তিনি বলেন পল্লী বিদ্যুৎ অফিসে নির্ধারিত ফি এর চেয়ে যদি কেউ বেশি টাকা দাবী করে তাহলে আমার কাছে সরাসরি অভিযোগ করলে আমি ব্যবস্থা নেবো। নারীদের ক্ষেত্রে তিনি বলেন নারী-পুরুষ সেবাক্ষেত্রে সকলে সমান। নারী সেবাগ্রহীতারা যথাযথ কাগজপত্র নিয়ে সরাসরি আমার কাছে আসলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। তিনি আরো বলেন পল্লী বিদুৎ অফিসের সেবা বিষয়ক যেকোন অনিয়মের অভিযোগ আমার কাছে লিখিত ভাবে জানালে আমি তাৎক্ষনিক ব্যবস্থা নিব। এরপর শুরু হয় উন্মুক্ত আলোচনা। উন্মুক্ত আলোচনায় সনাক স্বজন সহ শ্রীমঙ্গলের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: