সর্বশেষ আপডেট : ১৬ ঘন্টা আগে
সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় এইচএসসিতে জিপিএ-৫ পেল ৯শিক্ষার্থী : আলিমে নেই কোন জিপিএ-৫

বড়লেখা প্রতিনিধি:: বড়লেখায় কারিগরি বিভাগসহ এইচএসসি পরীক্ষায় সর্বমোট ১৯১৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ১১৮৫ জন। উভয় বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৯ জন। ফেল করেছে ৭২৮ জন। পাশের হার এইচএসসিতে ৬০.৯৩ এবং কারিগরিতে ৯৩.৩৩। পাশের শতকরা হারের দিক থেকে উপজেলার মধ্যে সবচেয়ে ভালো ফলাফল অর্জন করেছে প্রত্যন্ত অঞ্চলের এম. মুন্তাজিম আলী কলেজ। এ কলেজ থেকে ১২১ জন অংশ নিয়ে ১টি জিপিএ-৫সহ পাশ করেছে ১০৮ জন। পাশের হার ৮৯.২৬। বড়লেখা সরকারি কলেজ ও নারী শিক্ষা একাডেমী ডিগ্রী কলেজ থেকে ১জন করে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ফলাফল বিপর্যয় ঘটেছে দাসেরবাজার আদর্শ কলেজের। ২৪৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে পাশ করেছে মাত্র ১১৬ জন। পাশের হার ৪৭। আলিম পরীক্ষায় উপজেলার ৬টি মাদ্রাসার কোনটিই জিপিএ-৫ পায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ থেকে ৬০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৫৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৬ জন। পাশের হার ৯৩.৩৩।

আলিম পরীক্ষায় ৬টি মাদ্রাসা প্রতিষ্ঠান হতে ১৭৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে ১৬৩ জন পাশ করেছে। শতকরা পাশের হার ৯৩.৬৮। নেই কোন জিপিএ-৫। শতভাগ ফলাফল অর্জন করেছে পরগনাহী দৌলতপুর সিনিয়র মাদ্রাসা। ওই মাদ্রাসা থেকে ৩০ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল। বড়লেখা মোহাম্মদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৩৬ জন অংশ নিয়ে পাশ করেছে ৩৪ জন। পাশের হার ৯৪.৪৪, সুজাউল সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে ৪৩ জন অংশ নিয়ে পাশ করেছে ৪১ জন, পাশের হার ৯৫.৩৫, পাথারিয়া গাংকুল মনসুরিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে ২৫ জন অংশ নিয়ে ২২ জন পাশ করেছে, পাশের হার ৮৮.০০, চান্দগ্রাম এইউ সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে ১৯ জন অংশ নিয়ে পাশ করেছে ১৭ জন, পাশের হার ৮৯.৪৭, ইটাউরী মহিলা আলিম মাদ্রাসা থেকে ২১ জন অংশ নিয়ে পাশ করেছে ১৯ জন, পাশের হার ৯০.৪৮।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: