সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দল বাড়ছে এবারের আইপিএলে

স্পোর্টস ডেস্ক:: বদলে যাচ্ছে আইপিএল। আর আটদলীয় টুর্নামেন্ট নয়। বরং আগামী আইপিএলে দেখা যাবে দশ দলের টুর্নামেন্ট। সর্বভারতীয় একাধিক প্রচারমাধ্যম সূত্রে খবর এমনটাই। ২০২০ সালেই দেখা যাবে নতুন দুই দল।

ফ্র্যাঞ্চাইজি দল হওয়ার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি নিচ্ছে আদানি গ্রুপ (আহমেদাবাদ), আরপি গোয়েঙ্কা গ্রুপ (পুণে) এবং টাটা গ্রুপ (ঝাড়খণ্ড ও রাঁচি)। এছাড়াও একাধিক কর্পোরেট কোম্পানি আইপিএলে দল নামাতে আগ্রহী।

ইতোমধ্যেই নতুন দল সংযুক্তির ব্যাপারে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠক করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

কানপুর, লক্ষ্ণৌ, কোচি, আহমেদাবাদ ও রঞ্চি থেকে উদ্যোক্তারা বিসিসিআইয়ের সেই সভায় উপস্থিত ছিল বলে জানা গেছে। ভারতের জনপ্রিয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়া এমনই একটি প্রতিবেদন প্রকাশ করেছে। বিসিসিআইয়ের একটি সূত্র তাদের বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি বলেছে, পরিকল্পনা তৈরিই আছে। আমাদের টেন্ডার নিয়ে কাজ করতে হবে এবং কিভাবে সেটি করা হবে তা আলোচনা হচ্ছে। শিগগিরই সবকিছুর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। অবশ্যই সেটা পরবর্তী আইপিএলের আগে।

এখনও সময় আছে এবং অগ্রগতি স্বাভাবিক নিয়মেই চলছে। আইপিএলকে আমাদের আরও বিস্তৃত করতে হবে নানা কারণে। এর জন্য খরচ করতে হবে। আগামী আসরে আমরা তিনগুন লাভ আশা করছি।

সর্বশেষ ২০১১ সালের আইপিএলে খেলেছিল ১০টি ফ্র্যাঞ্চাইজি। এরপর থেকে বিসিসিআই ১০ ফ্র্যাঞ্চাইজির ব্যাপারে তেমন কোনও আগ্রহ দেখায়নি।

২০২০ সালের আইপিএলের জন্য ভারতের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছে বিসিসিআইয়ের সেই সূত্র। নতুন ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে অনুষ্ঠেয় নিলামে জয়ী দুটি ফ্র্যাঞ্চাইজি যোগ দেবে আইপিএলের সামনের আসরে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: