সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে লন্ডনে আন্তর্জাতিক সেমিনারের উদ্যোগ

আনসার আহমেদ উল্লাহ ::

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও মান উন্নয়ন নিয়ে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা ইউনিভার্সিটি এ্যালামনাই ইউকে। গত রবিবার ৭ জুলাই পূর্ব লন্ডনের একটি কমিউনিটি সেন্টারে বিশ্ববিদ্যালয়ের আর্থ এন্ড এনভার্নমেন্টাল সায়েন্স বিভাগের ডিন ও শিক্ষক সমিতির প্রেসিডেন্ট প্রফেসর মাকসুদ কামাল এমন অভিমত ব্যক্ত করেন।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই ইউকে’র পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের র্যাংকিং নিয়ে টাইমস হায়ার এডুকেশন কর্তৃপক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথভাবে পার্টনারশিপের ভিত্তিতে চলতি বছর শেষের দিকে একটি আন্তর্জাতিক সেমিনার আয়োজন করার প্রস্তাবনাকে সাধুবাদ জানান প্রফেসর মাকসুদ কামাল।

বিদেশে আসলে কেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্মান কোর্সকে আন্তর্জাতিক ভাবে মর্যাদা দেওয়া হয় না আন্তর্জাতিক ব্র্যান্ডিং এর ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পিছিয়ে পড়া থেকে কিভাবে উত্তরণ পাওয়া যায় এ বিষয়ে গুরুত্ব দেওয়া হবে ওই সেমিনারে।সেমিনারে অক্সফোর্ড, কেইমব্রিজ বিশ্ববিদ্যালয়ের মতো বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকরা অংশ নেবেন। বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয়ের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুণগত পার্থক্যগুলো অনুসন্ধান করে উত্তরণের পথ খুঁজতেই লন্ডনে এই সেমিনারের আয়োজনের উদ্যোগ নিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই ইউকে।

ঢাকা ইউনিভার্সিটি এ্যালামনাই এসোসিয়েশন ইউকের সাথে মতবিনিময় কালে প্রফেসর মাকসুদ কামাল জানান, আগামী ২০২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই ইউকে যৌথভাবে কাজ করবে। এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্ক রেখে ইংল্যান্ডেও বিশেষ অনুষ্ঠানমালার আয়োজনের প্রস্তাবনায় সম্মত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই ইউকে।

মত বিনিময়কালে প্রফেসর মাকসুদ কামাল ইংল্যান্ডে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই ইউকে’র সদস্যদের খন্ডকালীন প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষতা বাংলাদেশের শিক্ষার্থীদের সাথে শেয়ার করার প্রস্তাব করেন। সংগঠনের সভাপতি ব্যারিস্টার আনিস রহমান ওবিই’র সভাপতিত্বে মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক মুহাম্মদ আবদুর রকিব, যুগ্ম সম্পাদক ও থার্ড সেক্টর কনসালটেন্ট বিধান গোস্বামী ও একাত্তর টেলিভিশনের যুক্তরাজ্য প্রতিনিধি সাংবাদিক তানভীর আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম চৌধুরী, আইবিএ’র এসোসিয়েট প্রফেসর ডক্টর রেজাউল কবির ও অন্যরা।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: