সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৪ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওবায়দুল কাদেরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান ‘মুক্তিযুদ্ধ মঞ্চের’

নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামের একটি সংগঠন। অন্যথায় তার পদত্যাগের দাবিতে কঠোর কর্মসূচি দেওয়ার কথা বলেছে সংগঠনটি। বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ.ক.ম জামাল উদ্দিন বলেন, আমি বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগের হাজারো নেতাকর্মীকে ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, জাতি আশা করে তিনি (ওবায়দুল কাদের) আগামী ৪৮ ঘণ্টার মধ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্য প্রত্যাহার করবেন এবং আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা চাইবেন।

যদি তিনি তা না করেন, তাহলে মুক্তিযুদ্ধ মঞ্চ তার পদত্যাগের দাবিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলেও হুঁশিয়ারি দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যকে অসাধু, অসংলগ্ন ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী আখ্যা দিয়ে সংগঠনটির পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ৬ জুলাই শাহবাগ জাদুঘরের সামনে মানববন্ধন পালন করবেন তারা। কর্মসূচি শেষে ওবায়দুল কাদেরের কুশপুত্তলিকা দাহ করার ঘোষণাও দেন তারা।

প্রসঙ্গত, গত ১ জুলাই থেকে সারাদেশে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। সংগঠনটির এবারের সদস্য সংগ্রহের ক্ষেত্রে যুদ্ধাপরাধী জামায়াত পরিবারের সংশ্লিষ্টতা থাকলে নেওয়া হবে- এমন ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা তৈরি হয়। তবে এ বিষয়ে বৃহস্পতিবার ওবায়দুল কাদের বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, স্বাধীনতার চেতনাবিরোধী অথবা সাম্প্রদায়িক মনোভাব সম্পন্ন কাউকে দলের সদস্য করা হবে না। এক্ষেত্রে যুদ্ধাপরাধী ও তাদের সন্তানদের বেলায়ও আওয়ামী লীগের অবস্থান একই। আওয়ামী লীগের এ বিষয়ে একটা নীতিমালা আছে, দলের চেতনা আছে। এই চেতনার সঙ্গে কোনও আপস নয়।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: