সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক হলেন সিলেটের তোফায়েল

ডেইলি সিলেট ডেস্ক:: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) হিসেবে দায়িত্ব নিয়েছেন কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। তিনি কর্নেল মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হলেন।

শনিবার তিনি দায়িত্ব গ্রহণ করেন বলে র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার ডেপুটি কন্টিনজেন্ট কমান্ডার ব্যানব্যাট-৫, মালী (MINUSMA) জাতিসংঘ মিশনে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে পদোন্নতি পেয়ে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন।’

তোফায়েল ১৯৯৪ সালের ১৯ ডিসেম্বর ৩১তম বিএমএ লং কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদসহ একটি পদাতিক ব্যাটালিয়নের উপ-অধিনায়কের দায়িত্ব পালন করেন। তিনি একটি পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া ডিজিএফআই সদর দপ্তর, জিএসও-১ এবং একটি পদাতিক ব্রিগেডে জিএসও-২ (ইন্ট) এর দায়িত্ব পালন করেন। কর্নেল তোফায়েলের সেনাবাহিনীর বিভিন্ন গোয়েন্দা ইউনিট ও সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ ১১ বৎসর চাকরির অভিজ্ঞতা রয়েছে। তিনি পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র ও মাদকবিরোধী অভিযানে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ব্যানব্যাট-৪, লাইবেরিয়া (UNMIL) এবং ব্যানব্যাট-৫, মালী (MINUSMA) জাতিসংঘ মিশনে কর্মরত ছিলেন।

কর্নেল তোফায়েল দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে গোয়েন্দা কোর্স এবং জার্মান হতে জাতিসংঘ মিলিটারি অবজারভার কোর্স সম্পন্ন করেন। এছাড়া তিনি সিয়েরা লিওন, ইউকে, ফ্রান্স, ইতালি, বেলজিয়াম, আইভোরিকোস্ট, মালয়েশিয়া, হল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত এবং ইউএসএ হতে প্রশিক্ষণ ও অন্যান্য সরকারি কর্তব্যে গমন করেন।

কর্নেল তোফায়েল ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে আর্মি স্টাফ কোর্সে পিএসসি ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) হতে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিস ডিগ্রি লাভ করেন।

তিনি সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের কমান্ড ও স্টাফ অভিজ্ঞতা সম্পন্ন একজন চৌকস অফিসার। চাকরির ক্ষেত্রে পারদর্শিতা ও উৎকর্ষতার জন্য তিনি দুইবার সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র প্রাপ্ত হন। তিনি কর্মক্ষেত্রে অত্যন্ত সততা, পেশাদারিত্ব, বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করে আসছেন।

উল্লেখ্য তোফায়েল মোস্তফা সরোয়ার রানার গ্রামের বাড়ী সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেপুর ইউনিয়নে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: