সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনন্দনের গোঁফকে জাতীয় গোঁফ ঘোষণার দাবি

আন্তর্জাতিক ডেস্ক:: লোকসভার কংগ্রেসদলীয় নেতা অধীর রঞ্জন চৌধুরী অভিনন্দনের গোঁফকে জাতীয় গোঁফ ঘোষণার দাবি জানিয়েছেন। গতকাল সোমবার লোকসভায় ভারতের রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ জানানোর সময় এ দাবি করেন তিনি।

আজকাল অধীর রঞ্জন বলেন, ভারতীয় বিমানসেনা অভিনন্দন বর্তমানকে তার সাহসিকতা ও বীরত্বের জন্য যথাযথ সম্মান দেয়া উচিত। তাকে ভারতশ্রী সম্মান দেয়া হোক। পাশাপাশি তার ঐতিহাসিক গোঁফকে জাতীয় গোঁফের মর্যাদা দেয়া হোক।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আধা সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলা হয়। এতে ৪০ জন জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এই হামলার দায় স্বীকার করে।

এই ঘটনার ১২ দিন পর পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। দুই দেশের মধ্যে উত্তেজনা আকাশযুদ্ধে রূপ নেয়। আকাশযুদ্ধে ভারত দুটি যুদ্ধবিমান হারায়।

অন্যদিকে, পাকিস্তান হারায় একটি যুদ্ধবিমান। পাকিস্তান বাহিনীর হাতে বন্দী হন ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন। পরে তাকে ভারতের কাছে ফিরিয়ে দেয় পাকিস্তান।

এই ঘটনায় অভিনন্দন আলোচনায় চলে আসেন। তাকে বীর হিসেবে অভিহিত করে ভারত। তার গোঁফ দেখে উচ্ছ্বসিত হন অনেকে। অভিনন্দনের গোঁফের স্টাইলে অনেকেই গোঁফ রাখতে শুরু করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: