সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাতার বিশ্বকাপ বাছাইয়ের চূড়ান্ত পর্বে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:: কাতার-২০২২ বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত বাছাই পর্বে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। প্রাক-বাছাইয়ের দ্বিতীয় লেগে লাওসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জেমি ডে’র শিষ্যরা। ফলে প্রথম লেগে লাওসের বিপক্ষে পাওয়া ১-০ গোলের জয়েই চূড়ান্ত বাছাই পর্ব নিশ্চিত করেছে লাল-সবুজের দলটি।

প্রথম লেগে লাওসের বিপক্ষে তাদের মাটিতে ১-০ গোলের জয় পেয়েছিল বাংলাদেশ। ফিরতি লেগে ঘরের মাঠে অ্যাওয়ে গোলে এগিয়ে থেকেই মাঠে নামে জেমি ডে’র শিষ্যরা। বাছাইয়ের প্রথম পর্ব পেরুনো বাংলাদেশসহ ছয় দল এবং র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা ৩৪ দল নিয়ে হবে দ্বিতীয় পর্ব। সেখানে আট গ্রুপে খেলা হবে।

মঙ্গলবার (১১ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই লাওসের ওপর আধিপত্য দেখায় স্বাগতিক দল। আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে জামাল ভূইয়ার দল। ম্যাচের ৮ম মিনিটে প্রথম গোলের সুযোগ পায় বাংলাদেশ। তবে তা কাজে লাগানো সম্ভব হয়নি।

এরপর আক্রমণের ধার বাড়িয়ে দেয় বাংলাদেশ। সবচেয়ে সহজ সুযোগটি আসে ম্যাচের ২৪ মিনিটে। মাঝমাঠ থেকে ডি-বক্সের বাইরে ডান পাশে বল পেয়ে যান জীবন। এগিয়ে আসা লাওসের গোলরক্ষককে পরাস্ত করে বল বের করে নেন। শট নিলেও তা গোলবারের ওপর দিয়ে চলে যায়।

৩৭ মিনিটে ফ্রি কিক থেকে হেড দিয়ে গোলের আরও একটি সুযোগ হাতছাড়া করেন জীবন। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিরিতির পরও আক্রমণের ধারা অব্যহত রাখে বাংলাদেশ। ৫২ মিনিটে পেনাল্টি বক্সের ডান পাশ থেকে আক্রমণ থেকে বল পান ইব্রাহিম। ডান পায়ের ক্রসে বল পাঠান পেনাল্টি বক্সের দাঁড়িয়ে থাকা জীবনের কাছে। কিন্তু দুর্বল হেডের কারণে গোল করতে ব্যর্থ হন তিনি।

৮৮ মিনিটে সোহেল রানার ক্রস থেকে দারুণ গোলের সুযোগ নষ্ট করেন ইব্রাহিম। তার হেডটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত গোল শূন্য ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: