সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শ্রীলংকাকে উড়িয়ে বিশ্বকাপে দুর্দান্ত সূচনা নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপের তিনবারের ফাইনালিস্ট। ১৯৯৬ সালে অর্জুনা রানাতুঙ্গার হাত ধরে বিশ্ব চ্যাম্পিয়ন হয়। অথচ সেই শ্রীলংকার এখন করুণ দশা।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩৬ রানের লজ্জায় পড়ে ১০ উইকেটে পরাজিত হয় লংকানরা।

নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি শ্রীলংকা। ব্যাটে বলে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউস-লাসিথ মালিঙ্গারা। ম্যাট হেনরি ও লুকি ফার্গুনসনের বোলিং তাণ্ডবে ২৯.২ ওভারে ১৩৬ রানে অলআউট হয় শ্রীলংকা।

১৩৭ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৬.১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। দলের হয়ে অসাধারণ ব্যাটিং করন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। তাদের কল্যাণে জোড়া ফিফটিতে ১০ উইকেটের বড় জয় পায় নিউজিল্যান্ড। দলের জয়ে ৭৩ রান করেন গাপটিল। আর ৫৮ রান করেন কলিন মুনরো।

শনিবার ইংল্যান্ডের কার্ডিপে বিশ্বকাপের চলমান ১২তম আসরের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও শ্রীলংকা।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারায় শ্রীলংকা। ম্যাট হেনরি এবং লুকি ফার্গুনসনের গতির তাণ্ডবে উড়ে যায় লংকান ব্যাটসম্যানদের স্ট্যাম্প।

ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার লাহিরু থিরিমান্নে। দ্বিতীয় উইকেটে কুশল পেরেরাকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। এই জুটিতে তারা ৪২ রান করেন।

এক উইকেটে ৪৬ রান করা শ্রীলংকা এরপর মাত্র ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায়।

ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেন কুশল পেরেরা। ২৪ বলে চারটি চারের সাহায্যে ২৯ রান করতেই বিপদে পড়েন তিনি। তার বিদায়ের পর উইকেটে নেমে কিছু বুঝে ওঠার আগেই একের পর এক সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও জীবন মেন্ডিস।

ইনিংসের শুরু থেকেই দায়িত্বশীলতার পরিচয় দেন শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন তিনি। প্রথম বল থেকে ইনিংস শেষ হওয়ার আগ পর্যন্ত নিউজিল্যান্ডের গতি দানবদের বিপক্ষে একাই লড়াই করেন করুনারত্নে। যোগ্য সঙ্গীর অভাবে দলকে সম্মানজনক স্থানে নিয়ে যেতে পারেননি।

শেষ ব্যাটসম্যান হিসেবে লাসিথ মালিঙ্গার বিদায়ের মধ্য দিয়ে ২৯.২ ওভারে ১৩৬ রানে অলআউট হয় শ্রীলংকা। দলের হয়ে টানা ১৪৬ মিনিট ব্যাট করে ৮৪ বলে চারটি চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত থাকেন লংকান অধিনায়ক করুনারত্নে।

শ্রীলংকার ব্যাটিংয়ে ধস নামান ম্যাট হেনরি। তিনি ৭ ওভারে ২৯ রানে শিকার করেন ৩ উইকেট। ৩ উইকেট নেন লুকি ফার্গুনসন। আর একটি উইকেট নেন কলিন ডি গ্রান্ডহোম, মিসেল সেন্টনার, ট্রেন্ট বোল্ট ও জেমস নিশাম।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ২৯.২ ওভারে ১৩৬/১০ (করুনারত্নে ৫২*, কুশল পেরেরা ২৯, থিসেরা পেরেরা ২৭; হেনরি ৩/২৯, ফার্গুনসন ৩/২২)।

নিউজিল্যান্ড: ১৬.১ ওভারে ১৩৭/০ (মার্টিন গাপটিল ৭৩*, কলিন মুনরো ৫৮*)।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: