সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ২৯ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে আসিফ নজরুলের প্রশ্ন : বিস্মিত হন কেন?

ডেইলি সিলেট ডেস্ক ::

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।আজ বৃহস্পতিবার (৯ মে) তিনি তার নিজের ফেসবুক পেইজে এ স্ট্যাটাস দেন। ডেইলি সিলেটের পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:-

বিস্মিত হন কেন?

ঢাকা বিশ্ববিদ্যালয় সেরা বিশ্ববিদ্যালয়গুলোর তালিকায় কেন থাকে না এনিয়ে বিস্মিত হন কেন? এখানে দলীয় বিবেচনায় শিক্ষকের নিয়োগ, প্রমোশন, স্কলারশীপ হয়, অন্ধ দলবাজদের বড় বড় পদে নিয়োগ করা হয়, ছাত্রদের জোর করে রাত বিরাতে মিছিলে নেয়া হয়, যে কোন নির্মান ও মেরামত কাজ এমনকি কিছু নিয়োগে ঘুষ বা বখড়া দিতে হয় ছাত্রনেতাকে।

বেতন কম এধরনের কারন বা অজুহাতে এখানকার মেধাবী শিক্ষকরা সিংহভাগ সময় ব্যায় করে অন্য প্রতিষ্ঠানে, অমেধাবীরা নানারকম ধান্ধায়। এখানে গবেষনায় বরাদ্ধ খুব কম, সে টাকাও মাঝে মাঝে মেরে দেয়া হয়।

পৃথিবীর কোন দেশের বিশ্ববিদ্যলয়ে এসব ঘটে? এমন একটা ঘুনে ধরা প্রতিষ্ঠান কিভাবে সেরা তালিকায় আসবে? সব জেনেশুনে বিষ্মিত বা দু:খিত হন কেন? সব যখন মেনে নিয়েছি আমরা, তালিকার অবনমনও মেনে নিন সুখী চিত্তে।

আর নেপাল বা শ্রীলংকার বিশ্ববিদ্যালয়? এগুলো শুধু না, অচিরে দেখবেন আমাদের পাবলিক বিশ্ববিদ্যলয়গুলো বুরকিনা ফাসোর বিশ্ববিদ্যালয়গুলোর চেয়েও খারাপ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: