সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ২০ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টার দিকে প্রায় ১০ হাজার ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণের লক্ষ্যে এই কর্মসূচি শুরু হয়েছে। শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পাশের টিলার পাদদেশে জামরুল গাছের চারা রোপণ করে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপাচার্য বলেন, আমরা ক্যাম্পাসে অনেক গাছ লাগাতে চাই। তবে এখন ফলের গাছ বেশি লাগানো হবে, যেন শিক্ষার্থীরা ফল খেতে পারে। ফল গাছের সংখ্যা বৃদ্ধি পেলে ক্যাম্পাসে পাখির আগমন বৃদ্ধি পাবে, পরিবেশ আরও সুন্দর হবে এবং পুরো ক্যাম্পাস একটি সবুজ চত্বর হবে। তিনি আরও বলেন, আমি ইতোমধ্যে পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রীর সাথে কথা বলেছি। তিনি সিলেটের বন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের শাবির জন্য আলাদা প্রকল্প তেরির নির্দেশ দিয়েছেন। আমরা তা ফলোআপ করছি।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, স্কুল অব সোস্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. ফয়সল আহম্মেদ, স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারের সায়েন্সের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দীন, ছাত্র উপদেশ ও নিদের্শনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আনোয়ার হোসেন, ফরেস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশীদ, শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ড. আসিফ ইকবাল, রেজিষ্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: