সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে প্রভাবশালী চক্রের হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা ::
প্রভাবশালী চক্রের হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবি জানিয়েছেন সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারের গ্রামতলা গ্রামের শংকর মোহন দত্ত। তিনি ভূমি দখলে অপচেষ্টায় লিপ্ত প্রবাসী ছালেখ মিয়া ও তার সহযোগীদের আইনের আওতায় এনে নীরিহ মানুষকে হয়রানির হাত থেকে রক্ষাসহ তার পৈত্রিক সম্পত্তি বেদখল প্রতিরোধে প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

রোববার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘ওসমানীনগর উপজেলার ইলাশপুর গ্রামের মৃত সমেদ উল্যার পুত্র ছালেখ মিয়া গংরা এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরও জায়গা-জমি দখল করে আসছেন। এই ধারাবাহিকতায় ওসমানীনগর উপজেলার কালাসারা মৌজার জে এল নং- ৭৩ ও ১৭১৬ নং খতিয়ানের পারিবারিক সূত্রে পাওয়া আমাদের মৌরশী ৪০শতাংশ ভূমি দখলে নিতে মরিয়া হয়ে ওঠেছেন তারা।

এ বিষয়ে তিনি সিলেট আদালতে মামলাও করেছেন। তবে মামলা দায়েরের বিষয়টি জানতে পেরে ছালেখ গংরা আরও বেপরোয়া হয়ে ওঠেন। সবশেষ চলতি বছরের ১০ এপ্রিল দুপুরে ওই ভূমিতে আমাদের মালিকানাধীন সাইনবোর্ড সরিয়ে ছালেখের নামীয় সাইন বোর্ড লাগিয়ে দেন।’
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ভূমি দখল করে তাদের নামের সাইনবোর্ড টানিয়ে দিলে পুলিশ ঘটনাস্থলে গেলে ছালেখ মিয়া জমির কোন কাগজপত্র দেখাতে পারেননি। এমনকি কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বারবার তাগিদ দিলেও তিনি কোন কাগজপত্রও নিয়ে আসছেন না।

একই ভাবে ছালেখ গংরা রাতের আধাঁরে ওই ভূমিতে রোপণকৃত পাকা ধানও কেটে নিয়ে গেছে। অপরদিকে মামলা তুলে নেয়ার জন্য ছালেখসহ তার পোষ্য লোকজন আমাদেরকে নানাভাবে হুমকি প্রদান করে আসছেন। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ছালেখ ও তার সহযোগীরা আরও বেপরোয়া হয়ে ওঠে আমাদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। প্রভাবশালী ছালেখ ও তার সহযোগীদের ভয়ে আমি ও আমার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছি।’

তিনি আরও দাবি করেন, ছালেখ গংদের এসব কর্মকান্ডে ও হুমকিতে ভিত হয়ে আমরা সংখ্যালঘু মানুষ প্রায় পালিয়ে বেড়াচ্ছি। এজন্য তাদের আইনের আওতায় এনে নীরিহ মানুষকে হয়রানির হাত থেকে রক্ষাসহ আমাদের পৈত্তিক সম্পত্তি বেদখল প্রতিরোধ করনের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের কাছে জোর দাবি জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: