fbpx

সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পরীক্ষায় ছাত্র পেল ৯৯, শিক্ষক দিলেন ০!

আন্তর্জাতিক ডেস্ক:: পরীক্ষার খাতায় এক ছাত্র পেয়েছেন ৯৯ নম্বর, অথচ শিক্ষক দিলেন শূন্য! উচ্চ মাধ্যমিক পরীক্ষার খাতা দেখায় এমন এক গুরুতর অভিযোগ পাওয়া গেছে ভারতের তেলেঙ্গনা রাজ্যের এক শিক্ষকের বিরুদ্ধে। অভিযোগের সত্যতা পাওয়ায় এরই মধ্যে বরখাস্ত করা হয়েছে ওই শিক্ষককে।

এ ব্যাপারে গঠিত তিন সদস্যের একটি কমিটি তাদের প্রতিবেদন সরকারের কাছে জমা দেওয়ার পর দায়িত্বে অবহেলাকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে বোর্ড অব ইন্টারমেডিয়েট এডুকেশন (বিআইই)।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম নব্য। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তাকে ৯৯ এর জায়গায় শূন্য দেওয়া ওই শিক্ষকের নাম উমা দেবী। তিনি বেসরকারি একটি স্কুলের শিক্ষক। শাস্তি হিসেবে ৫০০০ রুপি জরিমানা করা হয়েছে উমাকে। আর স্কুল পরিচালনা কমিটি এরই মধ্যে বরখাস্ত করেছে তাকে।

ট্রাইবাল ওয়েলফেয়ার স্কুলের বিজয় কুমার নামের এক শিক্ষককেও বরখাস্ত করেছে বিআইই। পরীক্ষার খাতা নিরীক্ষকের দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু বড় ধরনের ভুলটি তার চোখে না পড়ায় তাকেও শাস্তি দেওয়া হয়েছে।

তেলেঙ্গনা বোর্ড অব ইন্টারমেডিয়েটের কার্যক্রম নিয়ে অসন্তুষ্টি অনেক দিনের।আশানুরূপ নম্বর না পাওয়ায় বেশ কয়েকজন শিক্ষার্থী আত্মহত্যা করেছে।বোর্ড এর দায় এড়াতে পারে না।তাই বোর্ডের কার্যক্রমে স্বচ্ছতা ও শৃঙ্খলা ফেরাতে অভিভাবক, ছাত্রদের বিভিন্ন সংগঠন ও বিরোধী দলগুলো অনেক দিন ধরে দাবি জানিয়ে আসছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: