সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বোরকা নিষিদ্ধ হচ্ছে শ্রীলঙ্কায়

আন্তর্জাতিক ডেস্ক:: রোববার ইস্টার সানডে উদযাপনের সময় গির্জা ও হোটেলে ভয়াবহ বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ভয়াবহ এই সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩২১ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার শ্রীলঙ্কার প্রতিরক্ষামন্ত্রী নিহতের এ সংখ্যা জানিয়েছেন।

ভয়াবহ বোমা হামলার ঘটনায় নারীদের জড়িত থাকার সন্দেহে বোরকা ও নেকাব পরিধানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে শ্রীলঙ্কার সরকার। সরকারের একটি উচ্চ মহলের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা যায়, বোরকা ও নেকাব নিষিদ্ধের একটি পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে সরকার। তারা এই বিষয়টি নিয়ে দেশটির মসজিদ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে যাচ্ছে। গতকাল এই বিষয়টি নিয়ে দেশটির মন্ত্রিপরিষদের সদস্যরা প্রেসিডেন্টের সাথেও কথা বলেছে।

সরকারের একটি উচ্চ মহল বলছে, ১৯৯০ দশকের গলফ যুদ্ধের আগে শ্রীলঙ্কায় মুসলিম মহিলাদের ঐতিহ্যবাহী পোশাক হিসেবে বোরকা বা নেকাব ব্যবহার করা হতো না। এই ধরনের পোশাকের মধ্যে এক ধরনের চরমপন্থী উপাদান রয়েছে।

দেশটির প্রতিরক্ষা সূত্র জানায়, বোরকার আড়ালে অপরাধীচক্র অপরাধ করে ঘুরে বেরায়। আর বোরকা বা নেকাব পরার করণে তাদের চিহ্নিত কার সম্ভব হয় না।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: