সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মুরারিচাঁদ কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বণার্ঢ্য আয়োজনের মধ্য দিয়ে ও যথাযথ মর্যাদায় মুরারিচাঁদ কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮টায় কলেজে জাতীয় পতাকা উত্তোলন এবং সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। এরপর কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সমস্ত কলেজ প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে মিলিত হয়। র‌্যালিতে কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের স্মৃতির উদ্দেশ্যে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কলেজ শিক্ষক পরিষদের উদ্যোগে অডিটোরিয়ামে অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, ২৬শে মার্চ বাঙালি জাতির জীবনে একটি প্রেরণার দিন, জাগরণের দিন। বাঙালি জাতি এই দিনেই স্বাধীনতার বীজটি রোপন করে। বাংলার অকুতোভয় বীর মুক্তিযোদ্ধারা দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে স্বাধীনতাকে ছিনিয়ে আনেন। এই স্বাধীনতাকে অর্থবহ করে তুলতে হলে সবাইকে কাজ করতে হবে। শিক্ষার্থীদেরকে দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত হয়ে দেশের কল্যাণে নিজেদেরকে গড়ে তুলতে হবে। উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ, স্বাগত বক্তব্য রাখেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. তোতিউর রহমান। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সভায় ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ: প্রেক্ষিত সিলেট’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ আচার্য্য।

মূল প্রবন্ধের ওপর আলোচনায় অংশগ্রহণ নেন প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর গণেশ চন্দ্র রায় চৌধুরী, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আবুল আনাম মো. রিয়াজ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হালিমা খানম, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক অঘ্রাতা সৌরভ, বাংলা বিভাগের প্রভাষক কানন কান্তি দাশ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের নেতা দেলোয়ার হোসেন, রাসেল আহমদ, আলতাফ হোসেন মুরাদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এমএইচবি শাহরিয়ার, রসায়নবিজ্ঞান বিভাগের গোলাম কিবরিয়া, তালামীযে ইসলাম কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম বাবু। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এম এ কাওসার এবং গীতা পাঠ করেন জয়শ্রী দাস জয়া। সভার শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে এম.সি কলেজ-এর মোহনা সাংস্কৃতিক সংগঠন, থিযেটার মুরারিচাঁদ, কবিতা পরিষদ এবং রোভার স্কাউট অংশগ্রহণ করে। গান, মুক্তিযুদ্ধভিত্তিক কোরিওগ্রাফী প্রদর্শন কবিতা আবৃত্তি এবং নৃত্যের মাধ্যমে উপস্থিত দর্শকদেরকে মুগ্ধ করেন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীবৃন্দ। এছাড়া সভায় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: