সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ১৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনগরে ‘গণহত্যা’র পরিবর্তে ‘গুহত্যা!

মুবিন খান, মৌলভীবাজার:: আজ ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস। নানা আয়োজনে ঝাকজমক ভাবে পালিত হচ্ছে সারা দেশে এই দিবস টি। এ উপলক্ষে দেশের সবজায়গায় হয়েছে সব ধরনের আয়োজন। তবে ব্যাতিক্রম মৌলভীবাজারের রাজনগর উপজেলা প্রশাসনের মহান স্বাধীনতা দিবস উদযাপন। ছিলনা সময় ও ব্যবস্থাপনার শৃঙ্খলা। স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রস্তুতি সভার কার্যবিবরণীতে ছিল বড় ভুল।

উপজেলা প্রশাসন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে গত ১১ মার্চ প্রস্তুতিসভার আয়োজন করে। সভার কার্যবিবরণীতে দেখা যায়, একটি স্থানে “গণহত্যা” লেখার পরিবর্তে লেখা হয়েছে “গুহত্যা”।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সজল চক্রবর্তী বলেন, হয়ত ভুলঃবশত এটা লেখা হয়েছে। আমি আগামী সভায় বিষয়টি আমি তুলে ধরব।

এদিকে চিঠির কর্মসূচি অনুযায়ী সকাল ৮ ঘটিকায় রাজনগর উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করার উল্ল্যেখ থাকলেও আধা ঘন্টা আগে সকাল সাড়ে ৭ টায় তড়িঘড়ি করে পুষ্পস্তবক অর্পণ করা হয়। চিঠিতে উল্ল্যেখিত সময়ে অনেকে পুষ্পস্তবক অর্পণ করতে এসে দেখতে পান ফুল দেওয়া হয়ে গেছে। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন কেউ কেউ।

রাজনগরের নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান বলেন, এটা দু:খজনক ঘটনা। চিঠিতে ৮ টায় পুষ্পস্তবক অর্পণ করার উল্ল্যেখ থাকলেও ৭.৫৫ টায় গিয়ে দেখি প্রশাসনের পক্ষ থেকে ফুল দেওয়া হয়ে গেছে। পরে আমি জানতে পারি উপজেলা প্রশাসন সিদ্ধান্ত পরিবর্তন করে সকাল সাড়ে ৭ টায় ফুল দেয়। এ ব্যাপারে আমাকেসহ অনেককেই জানানো হয়নি।

আবার সকাল সাড়ে ৮ টায় রাজনগর পোর্টিয়াস মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, আনসার ভিডিপি, স্কাউট, গালস গাইড কাবস ও স্কুল- কলেজ- মাদ্রাসার ছাত্রছাত্রীদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এই অনুষ্টানেও ছিলো ব্যবস্থাপনার বিশৃঙ্খলা। মাঠের চারপাশে সীমানা বেড়া না থাকায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষার্থী, অভিভাবক ও সাধারন মানুষ ঢুকে পড়েন মাঠের ভিতরে।

সাংবাদিকদের জন্য বসার স্থান নির্ধারিত থাকলেও তারা সেখানে গিয়ে দেখতে পান আসনগুলোতে সাধারণ মানুষ বসে আছে। তাদের টেবিলের সামনে সাধারন মানুষ দাঁড়িয়ে থাকায় অনুষ্ঠান উপভোগ করতে সমস্যা হচ্ছিলো। আয়োজকদের বারবার জানানোর পরও তারা শৃঙ্খলা ফেরাতে পারেননি। পরে এঘটনায় ক্ষুব্ধ হয়ে সাংবাদিকরা ওই অনুষ্ঠান বর্জন করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ বলেন, প্রতি বছরই এ ধরণের ঘটনা ঘটে। আমরা বারবার জানানোর পরও তারা সাংবাদিকদের বসার স্থান ও টেবিলের সামনে থেকে সাধারণ মানুষদের সড়াতে পারেনি। তাই আমরা অনুষ্ঠান থেকে বেরিয়ে আসি।
এবিষয়ে রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তারের অফিসিয়াল মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: