সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বকাপ ফাইনালে প্রতিপক্ষ পাকিস্তান হলে কী করবে ভারত?

স্পোর্টস ডেস্ক:: ভারত-পাকিস্তানের চলমান যুদ্ধংদেহী পরিস্থিতির সূত্রপাত কাশ্মীরের পুলওয়ামায়। একটি আত্মঘাতী হামলার ঘটনায় সেখানে ভারতীয় আধা সামরিক বাহিনীর প্রায় ৪৪ সদস্য নিহত হন। এরপর দুটি দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয়। উত্তেজনার ঢেউ এসে লাগে ক্রিকেট মাঠেও। কথা ওঠে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট ম্যাচ বর্জন করার। এমনকি বিশ্বকাপ আসরেও পাকিস্তানের সঙ্গে না খেলার কথা বলেন অনেক সাবেক ভারতীয় ক্রিকেটার ও বিশেষজ্ঞ।

এবারের বিশ্বকাপের ফরম্যাটটা রাউন্ড রবিন লিগের। এর মানে, বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দল একে অপরের মোকাবিলা করবে। স্বাভাবিক কারণেই গ্রুপ পর্বে পাকিস্তানের মুখোমুখি হতে হবে ভারতকে। অনেক ভারতীয় সাবেক ক্রিকেটারই ম্যাচটি না খেলে পাকিস্তানকে দুই পয়েন্ট দিয়ে দেওয়ার পক্ষে মত দিয়েছেন। কিন্তু প্রশ্ন ওঠে, যদি নকআউট পর্বে বা বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হতে হয়, তখন কী করবে ভারত?

পুলওয়ামার ঘটনার পর থেকেই মিডিয়ায় পাকিস্তানের বিরুদ্ধে বেশ সোচ্চার হয়েছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। একটি সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে সাবেক এই ওপেনার বলেন, একবার বয়কটের সিদ্ধান্ত নিলে পাকিস্তানের বিপক্ষে ফাইনালে উঠলে সেটাও ছেড়ে দেওয়া উচিত ভারতের।

গম্ভীর আরো বলেন, ‘নিষেধাজ্ঞা শর্ত দিয়ে হয় না। ব্যাপারটা এমন নয় যে, আমরা গ্রুপপর্বের ম্যাচটা বয়কট করব, নকআউট রাউন্ডের ক্ষেত্রে সেটা প্রযোজ্য হবে না। হয় পাকিস্তানের সঙ্গে সবকিছু বন্ধ করে দিতে হবে, নতুবা সব দরজা খুলে দিতে হবে। সত্যি বলতে কি, আইসিসির টুর্নামেন্টে পাকিস্তানকে বয়কট করা ভারতের জন্য কঠিন হবে। তবে অন্তত এশিয়া কাপের মতো আসরে ওদের বিপক্ষে খেলা বন্ধ করে দেওয়াই যায়।’

ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী দলের সদস্য গম্ভীর আরো বলেন, ‘একটি ম্যাচ কিংবা দুই পয়েন্ট গুরুত্বপূর্ণ নয়, গুরুত্বপূর্ণ হচ্ছে দেশ। একটি ক্রিকেট ম্যাচের চেয়ে নিহত ৪৪ সেনার প্রাণ অনেক বেশি গুরুত্বপূর্ণ । তাই বিশ্বকাপের ফাইনালেও পাকিস্তানকে পেলে ম্যাচটা ছেড়ে দেওয়ার প্রস্তুতি রাখা উচিত ভারতের।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: