সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলা ভাষায় নতুন আরেকটি ব্লগ কাকতাড়ুয়া ডট নেট

ডেইলি সিলেট ডেস্ক:: ২১ ফেব্রুয়ারি থেকে যাত্রা শুরু করছে বাংলা ভাষায় লেখালেখির আরেকটি নতুন ওয়েবসাইট কাকতাড়ুয়া ডট নেট (kaaktadua.net)। ১৪২০ বঙ্গাব্দের পহেলা আষাঢ় সিলেটের একদল সৃষ্টিশীল তরুণ-তরুণী মিলে তৈরি করেছিল কাকতাড়ুয়া নামে ব্যতিক্রমধর্মী একটি সংগঠন। ওয়েবসাইট প্রকাশের মাধ্যমে সংগঠনটি ফটোগ্রাফি ও চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি বাংলা লেখালেখির জগতে একটি নতুন মাত্রা যোগ করলো। বিশ্বের যেকোন জায়গা থেকে নিবন্ধিত লেখকবৃন্দ বিভিন্ন বিষয়ের উপর কাকতাড়ুয়া ডট নেটে লিখতে পারবেন। উদ্যোক্তারা জানান, মুক্তিযুদ্ধ, দেশ, বিদেশ, ভাল খবর, গল্প, কবিতা, ভ্রমণ, খেলাধূলা, ফটোগ্রাফি, চলচ্চিত্র, দর্শন, রাজনীতি, সংস্কৃতি, রম্য এমনকি ব্যক্তিগত বিষয়েও লেখকরা এই ব্লগ-সাইটটিতে লিখতে পারবেন। কাকতাড়ুয়া ডট নেটের ডেভেলপার হিসেবে কাজ করেছে সিলেটের আইটি ল্যাব সল্যুশন্স।

কাকতাড়ুয়ার সভাপতি খলিলুর রহমান ফয়সাল বলেন, “আধুনিক যুগে মুক্তচিন্তার চমৎকার জায়গা হচ্ছে ওয়েবসাইট। সারা বিশ্বে বিভিন্ন ভাষায় সাহিত্য চর্চার পাশাপাশি মত প্রকাশের মাধ্যম হিসেবে লেখার ওয়েবসাইটগুলো বেশ জনপ্রিয়। বাংলা ভাষায় যারা লেখালেখি করেন, তাদের জন্য আমরা আরেকটি নতুন প্ল্যাটফরম দিতে চাইছি। এ ওয়েবসাইটের মাধ্যমে যে কেউ ঘরে বসেই লিখতে, পড়তে ও আলোচনা করতে পারবেন।”

উল্লেখ্য, প্রতিষ্ঠাকালীন সময়েই বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি ভালোবাসা থেকে সিলেটসহ দেশব্যাপী ‘বাংলা বানান শুদ্ধি’ নামে আরেকটি প্রচারণা চালিয়েছিলো কাকতাড়ুয়া। রঙ-তুলি হাতে নগরীর বিভিন্ন অলিতে গলিতে ঘুরে ঘুরে তারা ভুল বানান ঠিক করে দেয়। কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেও আলোচনায় এসেছে এই সংগঠনটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: