সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাতে এসএসসি পরীক্ষায় বসেছে গোপালগঞ্জের ৫১ শিক্ষার্থী

নিউজ ডেস্ক:: ধর্মীয় অনুশাসনের কারণে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড় জে কে এম বি মল্লিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫১ জন খ্রিস্ট্রান ধর্মের অনুসারী পরীক্ষার্থী রাতে এসএসসি পরীক্ষায় বসেছে। শনিবার সন্ধ্যা ৬টা থেকে ওই কেন্দ্রে পরীক্ষা শুরু হয়, চলবে রাত ৯টা পর্যন্ত।

জে কে এম বি মল্লিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং কেন্দ্র সচিব নির্মল সাহা জানান, শনিবার খ্রিস্ট্রান সম্প্রদায়ের ছেলে-মেয়েরা ধর্মীয় অনুশাসনের কারণে লেখা-পড়া করেন না। তার কেন্দ্রে ৫১ জন খ্রিস্ট্রান ধর্মের অনুসারী ছাত্র-ছাত্রী রয়েছে, যারা এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে। ধর্মীয় কারণে শনিবার তারা কোনো পরীক্ষায় অংশ নিতে পারে না। সে কারণে কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী সন্ধ্যা ৬টা থেকে তাদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়েছে।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আব্দুল্লাহ আল বাকী বলেন, খ্রিস্ট্রান ধর্মের একটি অংশের অনুসারীরা শুক্রবার সূর্যাস্ত থেকে শনিবার সূর্যাস্ত পর্যন্ত ধর্মীয় কারণে লেখাপড়া ও অন্য কোনো কাজ করেন না। বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ। সকল ধর্মের প্রতি আমরা শ্রদ্ধাশীল। সে কারণে দেশের আরও কয়েকটি বিশেষ এলাকার মতো গোপালগঞ্জেও আমরা শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ওই সম্প্রদায়ের ছেলে-মেয়েদের জন্য পরীক্ষা নেয়ার ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, সকাল সাড়ে ৯টায় যথারীতি ওইসব পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে আসে। সারাদিন তাদেরকে বিশেষ ব্যবস্থায় রাখা হয়। রাতে একবারে পরীক্ষা শেষ করে তারা বাড়িতে ফিরবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: